AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজার ‍‍`থার্টি–ফার্স্ট নাইটের‍‍` আয়োজনে নিষেধাজ্ঞা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
১০:৫৫ পিএম, ২১ ডিসেম্বর, ২০২৩
কক্সবাজার ‍‍`থার্টি–ফার্স্ট নাইটের‍‍` আয়োজনে নিষেধাজ্ঞা

কক্সবাজারে ‍‍`থার্টি–ফার্স্ট নাইট‍‍` উপলক্ষে উন্মুক্তস্থানে কোনো অনুষ্ঠান না করতে নির্দেশনা দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় কক্সবাজার জেলা প্রশাসক মো. শাহিন ইমরান বলেন, ৩১ ডিসেম্বর সন্ধ্যার পর থেকে উন্মুক্ত অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। দিনের বেলা অনুষ্ঠান আয়োজন করলেও তা সন্ধ্যা ৬টার মধ্যেই শেষ করতে হবে। তবে অনুমতি নিয়ে আভ্যন্তরীণ আয়োজন করা যাবে।

এদিকে থার্টি-ফার্স্ট নাইট ঘিরে কোনো ধরনের আতশবাজি ফোটানো যাবে না এবং ওইদিন বন্ধ থাকবে কক্সবাজারের সমস্ত বার। তার ব্যতিক্রম হলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিবে বলেও সিদ্ধান্ত হয় বৈঠকে।

এদিকে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ জানান, থার্টি-ফার্স্ট নাইটে লাখের বেশি পর্যটক কক্সবাজারে ঘুরতে আসবে। তাই ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পর্যটকদের ভ্রমণ নির্বিঘ্নে করতে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান আপেল মাহমুদ।

এদিকে কক্সবাজার হোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান জানান, উন্মুক্ত আয়োজন বন্ধ থাকলে কক্সবাজারে পর্যটক আসতে চায়না। যার জন্য গত কয়েকবছর ধরেই আমরা এইদিনে পর্যটক শূন্যতায় ভুগি। এমন হতে থাকলে মুখ ফিরিয়ে নেবে পর্যটকেরা।

তবে আসন্ন নির্বাচনসহ দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতেই মূলত এমন সিদ্ধান্ত বলে জানান বৈঠকে অংশ নেওয়া বিভিন্ন সংস্থার প্রধানরা।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

 

Link copied!