AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডালিয়াও বাদ, ফারুকের সঙ্গে মাঠ কাঁপাবেন চিত্রনায়িকা মাহি


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০৩:১০ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২৩
ডালিয়াও বাদ, ফারুকের সঙ্গে মাঠ কাঁপাবেন চিত্রনায়িকা মাহি

আপিলেও মনোনয়নপত্র বাতিল হয়েছে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী আয়েশা আখতার জাহান ডালিয়ার। তিনি আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশনে আপিল শুনানি শেষে আয়েশা আখতার জাহান ডালিয়ার প্রার্থীতা বাতিলের আদেশ বহাল রাখা হয়। এর আগে গত ৩ ডিসেম্বর যাচাই বাছাই শেষে ভোটারদের নমুনা স্বাক্ষর ও তথ্যের  গড়মিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং কর্মকর্তা।

রাজশাহী-১ আসনে বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন। তার সঙ্গে ভোটে লড়তে চারজন আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে তিনজনের বাদ পড়েছেন। টিকে রয়েছেন ঢাকাই সিনামার আলোচিত নায়িকা মাহিয়া মাহি। ফলে এবার হেভিওয়েট প্রার্থী ওমর ফারুক চৌধুরীর সঙ্গে ভোটের মাঠে লড়বেন তিনি।

গত ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহিরও প্রার্থীতা বতিল করে রাজশাহী জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ। পরে বাংলাদেশ নির্বাচন কমিশনে আপিল আবেদন করলে গত ১১ ডিসেম্বর নির্বাচন কমিশন মাহির প্রার্থীতা বৈধ ঘোষাণা করেন।

এর আগে আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত দুই নেতা আখতারুজ্জামান আখতার ও গোলাম রাব্বানী স্বতন্ত্রী প্রার্থী হয়ে নির্বাচন কমিশনে মনোনয় জমা দিলে গত ৩ ডিসেম্বর জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে প্রার্থীতা বাতিল করে। পরে ইসিতে আপিল আবেদন করলে গত ১৩ ডিসেম্বর শুনানিতে তাদের দুজনেরেই প্রার্থীতা বাতিল করে দেন। এই দুই স্বতন্ত্র প্রার্থী হাইকের্টে যাওয়ার ঘোষণা দিয়েছেন।  

এদিকে, চিত্রনায়িকা মাহিয়া মাহি প্রার্থীতা ফিরে পাবার পর নির্বাচনী এলাকা গোদাগাড়ী-তানোর উপজেলার বিভিন্ন প্রার্থী দিন রাত সাধারণ মানুষের সাথে দেখা সাক্ষাৎ করে কুশল বিনিময় ও দোয়া চাইছেন।  সর্বশেষ গত ১৪ ডিসেম্বর মাহি গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নে তিনি ভোটারদের সঙ্গে সাক্ষাত করে কুশল বিনিয়ম করেন।

এছাড়াও এই আসন থেকে ভোটের মাঠে লড়বেন, জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন মন্ডল, এনপিপির নুরুন্নেসা, বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবু, তৃণমূল বিএনপির জামাল খান দুদু, বিএনএফের আল-সাআদ ও মুক্তিজোটের বশির আহমেদ।

একুশে সংবাদ/এস কে  

Link copied!