AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ার বাজারে নতুন পেঁয়াজ: ঘন্টায় ঘন্টায় কমছে দাম


Ekushey Sangbad
শেখ সাখাওয়াত হোসেন, ভাঙ্গুড়া, পাবনা
০৭:৫৩ পিএম, ১১ ডিসেম্বর, ২০২৩
ভাঙ্গুড়ার বাজারে নতুন পেঁয়াজ: ঘন্টায় ঘন্টায় কমছে দাম

নতুন পেঁয়াজ বাজারে আসায় পাবনার ভাঙ্গুড়ায় দাম কমতে শুরু করেছে। আজ সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে ১৬০ থেকে ১৭০ টাকা দরে। 

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) রাতে ভারত পেঁয়াজ রপ্তানি করবে না এমন খবরে সারা দেশের মতো ভাঙ্গুড়াতেও শনিবার (৯ ডিসেম্বর) সকাল থেকে বেড়ে যায় পেঁয়াজের দাম। 

উপজেলার বড় পাইকারি বাজার ভাঙ্গুড়া ঘুরে দেখা গেছে, গত রোববার পেঁয়াজ বিক্রি হয়েছে ২০০ থেকে ২২০ টাকায়, যা সোমবার সকালে ৩০ থেকে ৪০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকায়।

সোমবার বিকেলে উপজেলার ভাঙ্গুড়া বাজার থেকে আবুল কাশেম সরকার নামের এক ক্রেতা পেঁয়াজ কেনার পর বলেন, ‘প্রতি ঘন্টায় কমছে পেঁয়াজের দাম, আগের তুলনায় স্বস্তি ফিরতে শুরু করেছে পেঁয়াজের।’ 

উপজেলার পেঁয়াজ বিক্রেতারা জানান, প্রতি ঘন্টায় বাজারে পেঁয়াজের দাম কমছে, এতে তারা পেঁয়াজ কম রাখছেন। সারা দিন যা বিক্রি করতে পারবেন তার বেশি পাইকারি বাজার থেকে কিনছেন না তারা।

ভাঙ্গুড়া উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন জাহান একুশে সংবাদ. কমকে বলেন, ইতিমধ্যে বাজারে 

মুড়িকাটা ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বাজারে আসা শুরু হয়েছে। এই পেঁয়াজ বাজারে থাকবে ৩ থেকে সাড়ে তিন মাস। স্থানীয় পর্যায়ে পেঁয়াজের কোনো সংকট তৈরি হবে না। কিছু অসাধু ব্যবসায়ী দেশের বাজারে পেঁয়াজের দাম বাড়াচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!