AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমি নিয়ে সংঘর্ষ, আহত ৯


জমি নিয়ে সংঘর্ষ, আহত ৯

বিবাদমান জমি নিয়ে কোটচাঁদপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে করে উভয় পক্ষের ৯ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনকে যশোর হাসপাতালে রেফার্ড করেছেন চিকিৎসক।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে স্থানীয় বলাবাড়িয়ার খান পাড়ার মাঠে এ সংঘর্ষ হয়।

জানা যায়, জমি-জমা নিয়ে কোটচাঁদপুরের বলাবাড়িয়া গ্রামের আলা উদ্দিন খান ও আলীম উদ্দিন খান দুই ভাই। জমি সংক্রান্ত বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরে বিবাদ চলে আসছিল।

সোমবার সকালে ওই ঘটনা নিয়ে উভয় পক্ষ মারামারিতে জড়ায়। এতে করে উভয় পক্ষের ৯ জন গুরুতর আহত হন। খবর পেয়ে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আহতদের মধ্যে গুরুতর ৪ জনকে যশোর হাসপাতালে রেফার্ড করেন। বাকিদের চিকিৎসা দিয়ে কোটচাঁদপুর ভর্তি করে দেন।

আহতদের মধ্যে রয়েছেন- বলাবাড়িয়া গ্রামের আলা উদ্দিন খান(৬০),জাহাঙ্গীর হোসেন(৩৫),আলমগীর খান(২৮),শাহাজান খান (৫০),আরিফ হোসেন খান(৪০),ফিরোজ খান(৩৫),আতিয়ার খান(৪২),শাকিব খান(১৭),রোহান খান (১৪
এদের মধ্যে শাহাজান খান, রোহান খান, ফিরোজ খানও আরিফ হোসেন খানকে যশোর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এদিকে ওই ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। কোন পক্ষ থানায় মামলা করেনি।

এলাঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, আলাউদ্দিন ও আলীম উদ্দিন আপন দুই ভাই। জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাদের ভিতর বিবাদ চলছিল। এর আগে বিষয়টি আমি এক প্রকার মিমাংশও করে দিয়ে ছিলাম। এরপরও তারা এ মারামারিতে জড়িয়েছে। 
তিনি বলেন, এক পক্ষের ৪ জন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে প্রথমে যশোর, পরে উন্নত চিকিৎসার জন্য  ঢাকা ও খুলনায় পাঠানো হয়েছে।

কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তানভির জামান (প্রতিক) বলেন, মারামারির ঘটনায় চিকিৎসা নিতে ৮ জন আসছিল। এরমধ্যে ৪ জনের অবস্থা গুরুতর ছিল। তাদেরকে চিকিৎসা দিয়ে যশোর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিদেরকে চিকিৎসা দিয়ে কোটচাঁদপুর স্বাস্থ্য ভর্তি করা হলেও,তারা যশোর চলে গেছেন।

কোটচাঁদপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম। জানতে পারলাম জমি সংক্রান্ত বিষয় নিয়ে ওই দুই পরিবারের মধ্যে বিবাদ চলছিল। ঘটনাটি চেয়ারম্যান মিমাংসা করে দিয়ে ছিলেন। এরপর আজ সকালে মাঠে গিয়ে উভয় পক্ষ মারামারিতে জড়িয়ে পড়েন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে কিনা,এমন প্রশ্নে তিনি বলেন,এখন ও পর্যন্ত কোন পক্ষই থানায় মামলা করেনি।


একুশে সংবাদ/স.ক.প্র/জাহা

Link copied!