AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গামাটিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন


রাঙ্গামাটিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

"উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ" এ স্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে মোঃ জাহিদ কালাম উপপরিচালক, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোশারফ হোসেন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, সাবেক মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু, টিআইবির সভাপতি প্রফেসর বাঞ্ছিতা চাকমা, নিরুপা দেওয়ান, নারী নেত্রী টুকু তালুকদার, জেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কমকর্তাবৃন্দ।

প্রধান অতিথি মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, শিক্ষিত অশিক্ষিত সকলকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান করতে হবে। সারা বিশ্বে দেশ গুলোতে কমবেশি দুর্নীতি রয়েছে। এই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আজকের এই দিনটি আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস হিসেবে পালন করা হয়। তিনি আরও বলেন, পুরো বাংলাদেশে মোট জনসংখ্যার ৭৪% লোক স্বাক্ষর করতে পারে ২৪% লোক স্বাক্ষর করতে পারেনা এবং রাঙ্গামাটিতে মোট জনসংখ্যার ৭১% লোক স্বাক্ষর করতে পারে এবং ২৯% লোক স্বাক্ষর করতে পারেনা। দুর্নীতিমুক্ত দেশ সমাজ গড়তে শিক্ষিত সমাজের ভূমিকা অন্যতম। দুর্নীতির সাথে দেশপ্রেমের একটি সম্পর্ক রয়েছে। আমরা যদি সকলে দেশপ্রেমিক হই তাহলে দুর্নীতি অনেকাংশে কমে যাবে।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক জাহিদ কালাম, বাঞ্ছিতা চাকমা প্রমূখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!