AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
যশোর-৬

আওয়ামীলীগের মনোনিত প্রার্থী শাহীন চাকলাদারকে শোকজ


Ekushey Sangbad
ইয়ানুর রহমান, যশোর
০৮:২২ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
আওয়ামীলীগের মনোনিত প্রার্থী শাহীন চাকলাদারকে শোকজ

যশোর-৬ আসনের আওয়ামীলীগের মনোনীত দলীয় প্রার্থী শাহীন চাকলাদারকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন স্বাক্ষরিত এক নোটিশে তাকে শোকজ করা হয়েছে।


একইসাথে আগামী ৬ ডিসেম্বর বুধবার সকাল ১০ টায় সংশ্লিষ্ট আদালতে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। শোকজ নোটিশে বলা হয়েছে, শাহীন চাকলাদার গত ২৯ নভেম্বর যশোর থেকে শোডাউন করে গাড়ি বহর নিয়ে কেশবপুর প্রবেশ করেন এবং সেখানে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নেন। তাতে জনগণের চলাচলের পথে  প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এছাড়া প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্বাচনী প্রচারণা করেছেন। যা বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে।

শোকজে আরও উল্লেখ করা হয়, ভোট গ্রহণের তিন সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণার আইন নেই। শাহীন চাকলাদার আগে থেকেই প্রচারণা শুরু করে সে আইন ভঙ্গ করেছেন। শুধুই তাই নয়, একই ভাবে তিনি ৩০ নভেম্বর, পহেলা ডিসেম্বর ও ২ ডিসেম্বর পর্যায়ক্রমে পাজিয়া ইউনিয়ন, সুফলাকাটি ইউনিয়ন ও মজিদপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যের মাধ্যমে নির্বাচনী প্রচারণা করেছেন। যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (ঘ), ৮(ক), ১০(ক) এবং ১২ ধারার
বিধান লঙ্ঘন হয়েছে বলে শোকজে উল্লেখ করা হয়েছে।

এদিকে, আদালত ও শাহীন চাকলাদারের ঘনিষ্ট সূত্র জানায়, রোববার সকালে আদালতের পিয়নের মাধ্যমে শাহীন চাকলাদারের পুরাতন কসবার বাসভবনে শোকজ পত্র পাঠানো হয়। যা সুমন নামের এক ব্যক্তি সাক্ষর করে গ্রহণ করেন।

উল্লেখ্য, শাহীন চাকলাদার আওয়ামী লীগের যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক। তিনি বর্তমানে যশোর-৬ আসনের সংসদ সদস্য। আসন্ন নির্বাচনে তিনি এ আসন থেকেই আবারো নৌকার মনোনয়ন পেয়েছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!