AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাটহাজারী আলমপুর স.প্রা.বিদ্যালয়ে বিদায়-বরণ ও পিঠা উৎসব


হাটহাজারী আলমপুর স.প্রা.বিদ্যালয়ে বিদায়-বরণ ও পিঠা উৎসব

হাটহাজারী উপজেলার আলমপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ও প্রতিষ্ঠাকালীন সহকারী শিক্ষকের বিদায় এবং সদ্য যোগদানকৃত সহকারী শিক্ষকের বরণ উপলক্ষ্যে সংবর্ধনা এবং আলমপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে পিঠা উৎসব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

শনিবার (২৫ নভেম্বর) আলমপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলমপুর আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি অধ্যক্ষ মো.ইউনুছ।

আলমপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি হোসেন মোহাম্মদ মনসুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন, আলমপুর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ডা:মোহাম্মদ ইউনুছ। 

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা দিদারুল আলম দুলাল, দৈনিক প্রথম আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার গাজী ফিরোজ শিবলী, খোরশেদ আলম শিমুল,(দৈনিক পূর্বকোণ), আলমপুর আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী বিজয় কৃষ্ণ চৌধুরী, হাটহাজারী সরকারি কলেজের প্রভাষক মো. আবু তালেব, আবু সায়েম সভাপতি মানবিক বন্ধু ফাউন্ডেশন।

আলমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কামরুন্নাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আলমপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদ মাহমুদ। 
 

একইদিন সকালে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আলমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে দিনব্যাপী এক পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। এতে ছাত্র-ছাত্রীদের তৈরি করা বিভিন্ন পদের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। পিঠা উৎসবের উদ্বোধন করেন আলমপুর আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি অধ্যক্ষ মো. ইউনুছ । এতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা একাধিক  স্টলের মাধ্যমে বিভিন্ন প্রকারের পিঠা স্টলে প্রদর্শন করেন। উৎসবে আগত অনেক দর্শনার্থী তাদের পছন্দ মত পিঠা ক্রয় করে। শিক্ষার্থীরা নিজ নিজ বাড়ী থেকে পিঠা এনে স্টলে প্রদর্শন ও বিক্রী করেন। বাঙ্গালীর গ্রামীন ঐতিহ্যের এ উৎসব দেখতে চর্তুদিক থেকে প্রচুর লোকজন বিদ্যালয় মাঠে সমবেত হয়।

সবশেষে সংবর্ধিত অতিথি আলমপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদায়ী সহকারী শিক্ষিকা কোহিনুর বেগম এবং সদ্য যোগদান করা ফাহমিদা আকতারের হাতে আমন্ত্রিত অতিথিরা সম্মাননা ক্রেষ্ট ও উপহার সামগ্রী এবং পিঠা উৎসবে অংশ নেয়া বিজয়ী স্টলের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!