AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উদ্বোধনের দের বছর অতিবাহিত হলেও খোলেনি ময়দানদীঘি বাজার ভবন


উদ্বোধনের দের বছর অতিবাহিত হলেও খোলেনি ময়দানদীঘি বাজার ভবন

পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজারে নির্মিত বাজার ভবন উদ্বোধনের দেড় বছর পরেও উন্মুক্ত করা হয়নি। ভবনে ঢুকতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

জানা গেছে, সারা দেশব্যাপি গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৯ সালের জুলাই মাসে স্থানীয় সরকার বিভাগ উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজারে একটি দ্বিতল ভবনের নির্মাণকাজ শুরু করা হয়। এই ভবনের কাজ সমাপ্ত হয় ২০২০ সালে। দৃষ্টিনন্দন এ ভবন নির্মাণে ব্যয় হয় ১ কোটি ৫৬ লাখ টাকা।

২০২২ সালের ফেব্রুয়ারিতে পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন ভবনটি শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনের দের বছর অতিবাহিত হলেও ভবনটি এখনও উন্মুক্ত  করা হয়নি। ঐ ভবনে প্রবেশ করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদিঘী বাজার দোকান মালিক সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ খবির উদ্দিন বলেন, অনেকেই বাজার ভবনের ১৪টি কক্ষ ব্যবহারের জন্য আবেদন করেছেন। কিন্তু এখন পর্যন্ত কোন ব্যবসায়ীকে বরাদ্দ দেয়া হয়নি। এতে ব্যবসায়ী ও গ্রাহক উভয়েই এই অবকাঠামোর সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলে জানান তিনি।

ভাঙ্গুড়া উপজেলা প্রকৌশলী মোছাঃ আফরোজা পারভীন বলেন, ময়দানদিঘী বাজারে যথাসময়ে ভবন নির্মাণ করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে। এখন উপজেলা প্রশাসন যাকে বরাদ্দ দেবে তারাই এই ভবনে ব্যবসা পরিচালনা করতে পারবেন।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান একুশে সংবাদ. কমকে বলেন, উপজেলার কিছু ব্যবসায়ী দোকান বরাদ্দের জন্য আবেদন করেছেন। জেলা প্রশাসনে পাঠানোর পর যারা অনুমোদন পাবেন তারা ব্যবসার জন্য কক্ষগুলো ব্যবহারের অনুমতি পাবেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!