AB Bank
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধের গর্ত ভরাট করলো মাদ্রাসার শিক্ষক- ছাত্র


নান্দাইলে স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধের গর্ত ভরাট করলো মাদ্রাসার শিক্ষক- ছাত্র

ময়মনসিংহের নান্দাইলে স্বেচ্ছাশ্রমে একটি বেড়িবাঁধের বিশাল গর্ত ভরাট করা হয়েছে।

উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের  চরকামটখালী পশ্চিমপাড়া হোসাইনিয়া নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ও ছাত্র মিলে বেড়িবাঁধের বিশাল গর্তটি ভরাট করেন।

বেড়িবাঁধটি হাটশিরা বাজার থেকে শুরু হয়ে মুন্সিবাড়ি ঘাট এবং বালিপাড়ায় ব্রহ্মপুত্র নদের ওপর জননেতা রফিক উদ্দিন ভূইয়া সেতুর পাশে আতাউরের মোড় পর্যন্ত চলে গেছে। 

এবার অতিবৃষ্টিতে মাটি সরে গিয়ে বিভিন্ন  স্থানে স্থানে বড় বড় ভাঙ্গন দেখা দেওয়ায় বর্তমানে হুমকির মূখে পড়েছে বাঁধটি। 

মঙ্গলবার(১৪ নভেম্বর)সরেজমিন গিয়ে দেখা যায়,হাটশিরা বাজার থেকে শুরু হওয়া বাঁধটি বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্রহ্মপুত্র নদের চরের বালি মাটি দিয়ে তৈরী করা বাঁধটির বালি সরে গিয়ে এই গর্তের সৃষ্টি হয়।

আর চরকামটখালী পশ্চিমপাড়া হোসাইনিয়া নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসার সামনে একটি বিশাল গর্ত মাদ্রাসার শিক্ষক ও ছাত্র মিলে নিজেরা মাটি কেটে তা ভরাট করছেন।১০ থেকে ১৫ জন ছাত্র ও শিক্ষক এতে অংশ নিয়েছেন।

মাদ্রাসার ছাত্র আশিক,কাওছার,নিরব জানায়, মাদ্রাসার সামনে একটি বড় গর্ত হইছে।চলতে অনেক অসুবিধা। তাই  মাদ্রাসার হুজুরসহ সবাই মিলে গর্তটি ভরাট করছি। 

স্থানীয় বাসিন্দা জালাল ফকির বলেন, বেড়িবাঁধের বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত

হইছে।মাদ্রাসার সামনেও একটি বড় গর্ত। তাই মাদ্রাসার শিক্ষক- ছাত্র মিলে গর্তটি ভরাট করছে।আমরা রাস্তাটি মেরামতের দাবী জানাই।

মাদ্রাসার মোহতামিম হাফেজ মো. হিজবুল্লাহ বলেন,অতিবৃষ্টির পানিতে বাঁধের অনেক স্থানে বড় বড় গর্ত হয়ে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হবার উপক্রম হয়েছে। আমার মাদ্রাসার সামনে বাঁধ ভেঙে একটি বিশাল বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে চলাফেরায় দুর্ঘটনার আশংকা থাকায় ছাত্র-শিক্ষক মিলে  মেরামত করেছি। 

এ ব্যাপারে চর বেতাগৈর ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন বলেন,এটি নিঃসন্দেহ প্রশংসনীয় কাজ।তাদের ধন্যবাদ জানাই এমন মহৎ উদ্যোগ নেওয়ার জন্য। বেড়িবাঁধের এ অবস্থার কথা আমি এরই মধ্যে ময়মনসিংহ পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে জানিয়েছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!