AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বেপরোয়া কিশোর গ্যাং

ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না ভুক্তভোগীরা


ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না ভুক্তভোগীরা

চট্টগ্রামের আনোয়ারায় এলাকাভিত্তিক জবরদখল মূলক জায়গা দখলদারিত্বের প্রতিযোগিতা, প্রতি এলাকায় চুরি-ডাকাতি, মোটর সাইকেল মহড়া, রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করা, ছিনতাইসহ সকল ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং। 

উপজেলার ১১টি ইউনিয়নে প্রতিটি এলাকায় কিশোরদের মাঝে অপরাধপ্রবণতা বেড়েই চলেছে। দিন দিন তারা জড়িয়ে পড়ছে অপরাধমূলক কর্মকান্ডে। কিশোর গ্যাং এতটাই বেপরোয়া যে তাদের কর্মকান্ডে সাধারণ মানুষ মুখ খুলতে সাহস পান না। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে কিশোর গ্যাংদের তালিকা না থাকায় তারা অপরাধ করে পার পেয়ে যাচ্ছে।  

উপজেলার সচেতন নাগরিকরা জানান, কিশোর গ্যাং সমাজ এবং রাষ্ট্রের জন্য খুবই ভয়ংকর ও অশনি সংকেত। এরা অপরাধ করে পার পেয়ে যাওয়ায় তারা হারিয়ে ফেলছে সম্ভাবনাময় উজ্জ্বল ভবিষ্যৎ। পারিবারিক বন্ধনের শিখিলতা, পারিবারিক অনুশাসনহীনতা, ইন্টারনেট অপব্যবহার, বিদেশি সংস্কৃতির প্রতি আকৃষ্টতা ও সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের কারণে এ ধরনের অপরাধ বাড়ছে।

সচেতন মহল প্রতিটি এলাকার জনপ্রতিনিধিদের উদ্দেশ্য বলেন, প্রতিটি এলাকার জনপ্রতিনিধিরা দলমত নির্বিশেষে কিশোর গ্যাং সদস্যদের তালিকা করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জমা দিয়ে সহযোগিতা করা আর আইনশৃঙ্খলা বাহিনীর উচিত কিশোর গ্যাংদের প্রতি কঠোর আইন প্রয়োগ করা। এব্যাপারে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহম্মেদ বলেন, থানায় কোন কিশোর গ্যাং দের তালিকা নেই। অভিযোগ পেলে অপরাধী যত বড়ই হোক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!