AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নালিতাবাড়ীতে বিনামুল্যে সরিষা বীজ বিতরণ


Ekushey Sangbad
আব্দুল মোমেন, নালিতাবাড়ী, শেরপুর
০৭:৪৩ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
নালিতাবাড়ীতে বিনামুল্যে সরিষা বীজ বিতরণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে উপজেলা পরিষদের অর্থায়নে বিনামূল্যে সরিষার বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি অফিসারের কার্যালয় চত্ত্বরে এই বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু।

প্রধান অতিথি মো: মোকছেদুর রহমান লেবু বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কৃষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার কৃষিকে ডিজিটালাইজেশন করেছেন। সার্বক্ষণিক কৃষকদের  পাশে থেকে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করছে। তাই উপজেলা পরিষদের পক্ষ থেকে আমি ৪ হাজার কৃষকের মাঝে সরিষা বীজ বিতরণ করছি৷ এতে করে আমাদের ভোজ্য তেল আমদানী নির্ভরতা কমবে। তাছাড়া সয়াবিনের তুলনায় সরিষার তেল স্বাস্থ্যের জন্যও অনেক উপকারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ার হোসেন, ভেটেরিনারি সার্জন আবু সায়েম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফারুক হোসেন, নালিতাবাড়ী প্রেসক্লাব সভাপতি আবদুল মান্নান সোহেল, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সহ সম্পাদক আব্দুল মোমেন, কল্যাণ সম্পাদক এম সুরুজ্জামান, দপ্তর ও প্রচার সম্পাদক মো: হারুন অর রশিদ প্রমুখ।

উদ্বোধনী দিনে ১০০ জনকে ১ কেজি করে সরিষা বীজ বিনামূল্যে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার ১২টি ইউনিয়নের ৪ হাজার কৃষকের মাঝে এ সরিষা বীজ বিতরণ করা হবে।

একুশে সংবাদ/এস কে 
 

Link copied!