AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে ইউএনও ক্লাস নিচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ে


মোরেলগঞ্জে ইউএনও ক্লাস নিচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ে

বিদ্যালয়ে পাঠদান চলছে। হঠাৎ সেই প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত ইউএনও। ঢুকে পড়েন একটি শ্রেণির কক্ষে। তখন হয়তো শ্রেণিতে কোন বিষয়ে  পাঠদান চলছে।এ সময় শ্রেণি শিক্ষকের অনুমতি নিয়ে ইউএনও নিজেই পাঠদান শুরু করেন। একজন পেশাদার শিক্ষকের মতো কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে মিশে যান মুহূর্তেই। বলছি বাগেরহাটের মোরেলগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম তারেক সুলতানের  গল্পটা এমনই।

 

গত কয়েকদিন ধরে প্রশাসনিক কাজের ফাকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান করেন তিনি।

 

প্রাথমিক বিদ্যালয়ে পাঠদানের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়ে। শিক্ষাব্যবস্থার উন্নতিতে তার এই পদক্ষেপ  সর্বস্তরের জনসাধারণের তার প্রশংসা কুড়িয়েছেন।

 

শুধু প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে নয়, উপজেলার প্রতিটি দপ্তরে তার এমন পদচারণা। সুযোগ পেলেই নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান  ছুটছেন হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীর প্রতিষ্ঠান থেকে শুরু করে সাধারণ মানুষের কাছে।শুনছেন তাদের নানা সমস্যার কথা। আশ্বাস দিচ্ছেন সমাধানের। ইতিমধ্যে কয়েটি সমস্যা সমাধান করে প্রশংসায় ভাসছেন তিনি। কিভাবে পড়তে হবে,অভিভাবক,শিক্ষকদের কিভাবে সন্মান করতে হবে তা  শিখিয়ে দিচ্ছেন তিনি। মজার গল্প করেছেন, ইউএনওর ক্লাসে অনেক আনন্দ পাচ্ছেন মোরেলগঞ্জের ক্ষুদে শিক্ষার্থীরা। 

 

একুশে সংবাদ/স ক 

Link copied!