AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালমনিরহাটে নিখোঁজের চারমাস পর অর্ধগলিত মরদেহ উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
১০:১৮ পিএম, ২৬ অক্টোবর, ২০২৩
লালমনিরহাটে নিখোঁজের চারমাস পর অর্ধগলিত মরদেহ উদ্ধার

লালমনিরহাটে নিখোঁজের চারমাস পর তথ্যপ্রযুক্তির সহায়তায় আশরাফুল ইসলামের (২০) নামের এক অটোচালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে র‍্যাব। অটোচালক আশরাফুল ইসলাম সদর উপজেলার চর খাটামরি এলাকার ইয়াকুব আলীর ছেলে।

 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে জেলার সদর উপজেলার কুলাঘাট ধাইরখাতা এলাকার মকলেছুর রহমান নামের এক স্কুল শিক্ষকের বাড়ি থেকে অটোচালকের মরদেহ উদ্ধার করা হয়।

 

র‍্যাব ও পুলিশ জানায় চলতি বছরের গত ২৫ জুন অটোসহ নিখোঁজ হয় আশরাফুল। পরে তার পরিবার লালমনিরহাট সদর থানায় অভিযোগ দিলে তদন্ত শুরু হয়। গত তিনমাস র‍্যাব ও লালমনিরহাট সদর থানা পুলিশ একযোগে কাজ করে এবং তথ্য প্রযুক্তির ব্যবহার করে অটোচালক আশরাফুলের অটো ছিনতাই ও শ্বাসরোধ করে হত্যার ঘটনা উদঘাটন ও এ ঘটনায় জড়িত সদর উপজেলার বাবুপাড়া এলাকার হারুন মিয়ার ছেলে মনির হোসেন নামের একজনকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারকৃত আসামী মনিরকে র‍্যাব জিজ্ঞাসাবাদ করলে গ্রেফতারকৃত আসামী মনির ঘটনায় জড়িত বলে জানায়। পরে ঘাতক মনিরের দেওয়া তথ্য অনুযায়ী র‍্যাব অটোচালক আশরাফুলের মরদেহ উদ্ধার করে।

 

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওমর ফারুক জানান, কুলাঘাট ইউনিয়নের ধাইরখাতা গ্রামের মোখলেছুর রহমান মাষ্টারের বাড়িতে একা ভাড়া থাকতেন মনির হোসেন। বাড়িটি একক ও নির্জন হওয়ায় এ বাড়ি থেকে অপকর্ম করত মনির হোসেন। গত ২৫ জুন অটো রিকশা চালক আশরাফুল ইসলামকে ভাড়ার ছলে বাড়িতে ডেকে নেন মনির হোসেন। ওই দিন রাতে একজন সহযোগীসহ অটোরিকশাটি ছিনতাই করতে আশরাফুলের হাত পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে মরদেহ ওই বাড়ির একটি ঘরে মাটিতে পুঁতে রাখে। পরদিন অটো চালক আশরাফুলের খবর না পেয়ে সদর থানা পুলিশের কাছে যান তার পরিবার। এ সময় একটি ফোনে আশরাফুলের অটোসহ তার সন্ধান দেয়ার কথা বলে ফোনে টাকা দাবি করে একটি চক্র। ফলে সদর থানা পুলিশ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি অপহরন মামলা দায়ের করে। পরে অটো চালক আশরাফুলের ব্যবহৃত মোবাইল ফোনের সুত্র ধরে ৪ মাস পরে বুধবার (২৫ অক্টোবর) গাজিপুর থেকে ঘাতক মনির হোসেনকে গ্রেফতার করে র‍্যাব সদস্যরা। পরে মনিরের দেয়া তথ্যমতে ঠাকুরগা জেলার রানীশংকৈল থেকে আশরাফুলের অটো রিকশাটি উদ্ধার করে র‍্যাব। একই ভাবে আটক মনিরের দেয়া তথ্য মতে তাকে সাথে নিয়ে বৃহস্পতিবার(২৬ অক্টোবর) বিকেলে ওই বাড়ির একটি ঘরের ভিতর থেকে মাটি খুড়ে অটোচালক আশরাফুলের মরদেহ উদ্ধার করে র‍্যাব ও পুলিশ।

 

রংপুর র‍্যাব-১৩ এর অধিনায়ক আরাফাত ইসলাম বলেন, গ্রেফতারকৃত আসামী মনির অটোচালক আশরাফুলকে হত্যা ও অটোরিকশা ছিনতাইয়ের সাথে জড়িত বলে স্বীকার করেছে। আসামী মনিরের দেওয়া তথ্য অনুযায়ী মরদেহ উদ্ধার ও ছিনতাই হওয়া অটোরিকশাটি উদ্ধার করা হয়েছে। মনিরের সহযোগীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

 

মরদেহ উদ্ধার অভিযানে রংপুর র‍্যাব-১৩ এর এসময় লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলামসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/জ.ব.প্র/জাহা

Link copied!