AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুপার এইটে যুক্তরাষ্ট্র, গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৫৭ পিএম, ১৪ জুন, ২০২৪
সুপার এইটে যুক্তরাষ্ট্র, গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়

বৃষ্টির বাগড়া আর ভেজা আউট ফিল্ডের কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে যুক্তরাষ্ট-আয়ারল্যান্ড ম্যাচ। কয়েক দফায় মাঠ পর্যবেক্ষণ করলেন আম্পায়াররা। সবশেষ পর্যবেক্ষণের পরপরই আবার শুরু হয় বৃষ্টি। তাতে পরিত্যক্ত হয়ে যায় আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্রের ম্যাচ।

যুক্তরাষ্ট্র এক পয়েন্ট পেয়ে উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে, আর কপাল পুড়ল পাকিস্তানের। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল বাবর আজমের দলের।

ম্যাচ অফিসিয়ালদের কয়েক দফা মাঠ পরিদর্শনেও মাঠে গড়ায়নি ম্যাচ। শেষ পর্যন্ত কাট-অফ টাইমে স্থানীয় সময় ২টা ১৬মিনিটে ৫ ওভারের ম্যাচ হওয়ার কথা জানিয়েছিল আইসিসি। তবে আরেক দফা বৃষ্টি নামায় সেটিও সম্ভব হলো না।ফলে ম্যাচ অফিসিয়াল ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে। 

এদিকে আগে থেকে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা যুক্তরাষ্ট্রের ঝুলিতে আরো ১ পয়েন্ট জমা হয়েছে। এতে এখন তাদের মোট পয়েন্ট ৫। তাতে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটের টিকিট পেল স্বাগতিকরা ।অন্যদিকে সমান দুই পয়েন্ট নিয়ে তালিকার তিন ও চারে আছে পাকিস্তান ও কানাডা।

এছাড়া ১ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে আছে আইরিশরা। এতে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো পাকিস্তান, আয়ারল্যান্ড ও কানাডার। আসরের বাকি ম্যাচগুলো তাদের জন্য এখন স্রেফ আনুষ্ঠানিকতার।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, গ্রুপ পর্বের সেরা দুই দল পরের পর্ব অর্থাৎ সুপার এইটে জায়গা করে নিবে। সেই হিসেবে টানা তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে আগেই সুপার এইট নিশ্চিত করেছে ভারত। দ্বিতীয় দল হিসেবে কে যাচ্ছে তা নিয়ে ছিল শঙ্কা। অবশেষে গ্রুপ ‘এ’ থেকে দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নিল যুক্তরাষ্ট্র।

একুশে সংবাদ/ এস কে

Link copied!