AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কানাডাকে হারিয়ে গ্রুপ পর্ব শেষ করতে চায় ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৩ পিএম, ১৪ জুন, ২০২৪
কানাডাকে হারিয়ে গ্রুপ পর্ব শেষ করতে চায় ভারত

‘এ’ গ্রুপে প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে ভারত। চতুর্থ ও শেষ ম্যাচ জিতে গ্রুপ পর্বের শেষ করার লক্ষ্য নিয়ে আগামীকাল কানাডার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। ৩ ম্যাচে ১টিতে জিতে ২ পয়েন্ট নিয়ে এখনও সুপার এইটের দৌড়ে আছে কানাডা। তবে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে স্বাগতিক যুক্তরাষ্ট্র জিতে গেলে, সুপার এইটের দৌড় থেকে ছিটকে পড়বে কানাডা। তারপরও ভারতের বিপক্ষে জয়ই প্রধান লক্ষ্য কানাডার। যুক্তরাষ্ট্রের লডারহিলে বাংলাদেশ (শনিবার)সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে দু’দলের ম্যাচটি। এই প্রথমবারের মত আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হবে ভারত ও কানাডা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ভারত। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬ রানের রোমাঞ্চকর জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইনআপের সামনে ১১৯ রানে অলআউট হয় ভারত। পাকিস্তানকে ১২০ রানের টার্গেট ছুঁড়ে দিয়ে দুর্দান্ত বোলিং পারফরমেন্স করে ভারতীয় বোলাররা। দুই পেসার জসপ্রিত বুমরাহ ও হার্ডিক পান্ডিয়ার বোলিং তোপে ৭ উইকেটে ১১৩ রানে আটকে ম্যাচ হারে পাকিস্তান। ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন বুমরাহ। ২ উইকেট নেন পান্ডিয়া।

টানা দুই জয়ের সুপার এইটের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ভারত। তৃতীয় ম্যাচে দারুন ছন্দে থাকা যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে সুপার এইটে নাম লেখায় ভারত। সুপার এইট নিশ্চিত হয়ে যাবার পরও জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া ভারত। দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘প্রথম তিন ম্যাচের জয়ে সুপার এইট নিশ্চিত হয়েছে আমাদের। তারপরও আমরা নির্ভার হচ্ছি না। কারন জয়ের মধ্যেই থাকতে চাই। কানাডার বিপক্ষে ম্যাচ জিতে, শতভাগ সাফল্য নিয়ে গ্রুপ পর্ব শেষ করতে চায় দল।’

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের কাছে ৭ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে কানাডা। ঐ ম্যাচে জয়ের ভালো সুযোগ ছিলো কানাডার। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৪ রানের বড় সংগ্রহ গড়েছিলো তারা। কিন্তু যুক্তরাষ্ট্রের ব্যাটার অ্যারন জোন্সের ৪০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংসের কাছে হার মানে কানাডা। যুক্তরাষ্ট্রের কাছে হারলেও, পরের ম্যাচে আয়ারল্যান্ডকে ১২ রানে হারিয়ে দেয় কানাডা। জয়ের মধ্যে থেকে পাকিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামে কানাডা। কিন্তু পাকদের কাছে ৭ উইকেটে হার বরণ করে কানাডা।

৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সুপার এইটের দৌড়ে আছে কানাডা। আজ আয়ারল্যান্ডের কাছে যুক্তরাষ্ট্র হারলে এবং ভারতকে হারাতে পারলে  সুপার এইটের দৌড়ে টিকে থাকবে তারা। তখন পাকিস্তান-আয়ারল্যান্ডের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে কানাডাকে। তবে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের চেয়ে রান রেটে বেশ পিছিয়ে কানাডা। 

যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচের ফল যাই হোক না কেন ভারতকে হারিয়ে অঘটনের জন্ম দিতে চায় কানাডা। দলের অধিনায়ক সাদ বিন জাফর বলেন, ‘সুপার এইটের সমীকরণ আমাদের জন্য কি হবে, তা এখনও নিশ্চিত নয়। যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচের পর জানা যাবে। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামবো। বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলতে নামবো, আমরা খুবই রোমাঞ্চিত। নিজেদের সামর্থ্য প্রমানের এটাই সেরা সুযোগ।’ 

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!