ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বলিউড-ক্রিকেটের জমজমাট জুটি, প্রেমের জোয়ারে থইথই 


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:২৫ পিএম, ২১ জুন, ২০২২
বলিউড-ক্রিকেটের জমজমাট জুটি, প্রেমের জোয়ারে থইথই 

 

ঝুলন গোস্বামী-রূপী অনুষ্কা শর্মার ‘চাকদহ এক্সপ্রেস’-এর পর এবার মুক্তি পাচ্ছে বলিউড ও ক্রিকেটের প্রেমকাহিনি শুরু ‘লাভ ম্যারেজ’-এ, ‘সাবাশ মিথু’ এই প্রেমের পালে নতুন হাওয়া। 

সে ক্রিকেট ঘিরে ছবিই হোক, বা বাইশ গজের খেলোয়ারদের সঙ্গে বলিউড নায়িকার মুচমুচে প্রেমকাহিনি, বরাবরই ছক্কা হাঁকিয়েছে টিনসেল নগরী। সেই যুগলবন্দিকেই যেন আরও এক ধাপ এগিয়ে নিয়ে চলার পথে মুক্তির অপেক্ষায় থাকা দুই ক্রিকেট তারকার জীবনীচিত্র। ঝলক আগেই দেখে ফেলেছে দেশ। 

সোমবার মুক্তি পেল সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘সাবাশ মিথু’র ঝলক। মিতালি রাজের জীবনীচিত্রে নামভূমিকায় তাপসী পন্নু। বাইশ গজের প্রতি বলিউডের এই দুর্নিবার আকর্ষণের সূত্রপাত ঢের আগে। ১৯৫৯-এ দেব আনন্দ, মালা সিনহা অভিনীত ‘লাভ ম্যারেজ’ ছবিতেই প্রথম বিষয়বস্তু হয়ে উঠে এসেছিল ক্রিকেট। ব্যাটে-বলে দুরন্ত লড়াই নিয়ে ছবি তার পর কম হয়নি। 

১৯৮৩-তে বিশ্বকাপ জয়ের পর বলিউডের উদ্যাপন হয়ে পর্দায় এসেছিল কুমার গৌরব-রতি অগ্নিহোত্রীর ‘অলরাউন্ডার’। তবে ক্রিকেট-ছবিতে বলিউডের যাবতীয় রেকর্ড ভেঙে দেয় আমির খানের ‘লগান’। এর পর ‘এম এস ধোনি’ কিংবা হালফিলের ‘৮৩’ দর্শক টেনেছে দেদার।

শুধু পর্দা? বাস্তবে বলিউডের ক্রিকেট-প্রেম যে আরও জমজমাট! সেই কবে ভিভ রিচার্ডস-নীনা গুপ্তর উত্তাল প্রেম এবং বিয়ে না করেই মেয়ে মাসাবার জন্ম নিয়ে চর্চায় এসেছিল বলিউড। মহম্মদ আজহারউদ্দিনের প্রেমে সঙ্গীতা বিজলানি থেকে বিরাট কোহলীর ভালবাসার টানে অনুষ্কা শর্মা, বিয়ের পিঁড়িতেও পৌঁছে গিয়েছে বাইশ গজ-বি টাউনের যুগলবন্দি। পর্দা-বাস্তবের এমন হাত ধরাধরি তো ক্রিকেট-প্রেমেই সম্ভব!

 

একুশে সংবাদ/আ.বা/রখ