সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইমরান খানকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে: শাহবাজ শরিফ

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৯ মার্চ, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে নিজে ভুল স্বীকার করতে বলে মন্তব্য করেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মঙ্গলবার সংসদে দেওয়া এক ভাষণে এমন মন্তব্য করেন শাহবাজ শরিফ।

 

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, নিজের কৃতকর্মের জন্য জনগণের কাছে ক্ষমা চাইলে পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে আলোচনা সম্ভব।

 

পিটিআই চেয়ারম্যানকে প্রতারক বর্ণনা করে প্রধানমন্ত্রী শাহবাজ আরও বলেন, দেশে লুটপাট চালিয়েছিলেন তিনি। বিচারবিভাগকে আক্রমণ করেছে এবং সংবিধান ও ন্যায় বিচারে বিশ্বাসী নন ইমরান। আর এমন লোকের সঙ্গে কথা বলা অসম্ভব। এ অবস্থায় তিনি জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

 

প্রধানমন্ত্রী সংসদে বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমরা পাকিস্তানের কোটি কোটি মানুষকে সহায়তা করতে চাই, নাকি প্রিয় কোনও ব্যক্তিকে।

 

দুর্নীতি মামলায় এ মাসে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনের সামনে তার দলের সমর্থকদের সঙ্গে আইনশৃঙ্খলা-বাহিনীর সংঘর্ষ ঘটে। তাকে গ্রেপ্তারের চেষ্টাও চালায় নিরাপত্তা বাহিনী। ইসলামাবাদের আদালতেও একই পরিস্থিতি ঘটে। এ নিয়ে পাকিস্তানের রাজনীতিতে অস্থিরতা দেখা দেয়। ইমরান খান বলেছিলেন, ‘গ্রেপ্তারের দাবি নিছক নাটক, মূল উদ্দেশ্য তাকে অপহরণ ও হত্যা।’

 

একুশে সংবাদ/স/এসএপি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর