সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রেলিগেটেড হয়ে গেল শেফিল্ড

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে নিউক্যাসল আগামী মৌসুমে ইউরোপীয়ান আসরে খেলার ভিত মজবুত করেছে। কিন্তু বড় এই পরাজয়ে ক্রিস ওয়াইল্ডারের দলের মাত্র ১২ মাসের মাথায় আবারো চ্যাম্পিয়নশীপে অবনমন ঘটেছে।

সেন্ট জেমস পার্কে আনেল আহমেদোজিচের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারীরা। কিন্তু আলেক্সান্দার ইসাক পরপর দুই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। ওয়াইল্ডার বিবিসিকে বলেছেন, ‘আমরা মোটেই ভাল খেলতে পারিনি। পুরো মৌসুম জুড়েই লিগটা আমাদের কাছে বেশ কঠিন মনে  হয়েছে।’

নিউক্যাসল এখনো টেবিলের সপ্তম স্থানে রয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডে থেকে তারা মাত্র এক পয়েন্ট পিছিয়ে রয়েছে। কাল শেষ মুহূর্তে পেনাল্টির গোল হজম করে বার্নলির সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইউনাইটেড। ব্রাজিলিয়ান উইঙ্গার এন্টনি প্রিমিয়ার লিগে তার প্রথম গোল পেয়েছেন। জেকি আমডুমি ৮৭ মিনিটে স্পট কিক থেকে বার্নলিকে সমতায় ফেরান। ইউনাইটেড বস এরিক টেন হাগ বলেছেন আমাদের এ্যাওয়ে ম্যাচের সমস্যা আবারো প্রমানিত হলো। ম্যাচটি আমরা তাদেরকে উপহার দিয়েছি।

চতুর্থ স্থানে থাকা ভিলা চেলসির বিপক্ষ দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট হারিয়েছে। চার মিনিটে মার্ক কুকুরেলার আত্মঘাতির গোলের পর মরগান রজার্সের ৪২ মিনিটের গোলে ব্যবধান দ্বিগুন করেন ভিলা। ৬২ মিনিটে নোনি মাদুয়েকে চেলসির হয়ে এক গোল পরিশোধ করার পর কনর গালাহারের কার্লিং শটে ৮১ মিনিটে চেলসি সমতায় ফিরে। এ্যাক্সেল দিসাসির ইনজুরি টাইমের গোল বেনোয়িট বাদিয়াশিলের ফাউলে বাতিল হয়ে যায়। ম্যাচ শেষে ক্ষুব্ধ চেলসি বস পোচেত্তিনো বলেছেন, ‘আমার কাছে মনে হয়েছে এর মাধ্যমে প্রিমিয়ার লিগ ও ইংলিশ ফুটবল ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা যদি বিশে^র সেরা লিগ আয়োজন করতে চাই তবে অবশ্যই এই ধরনের সিদ্ধান্তগুলো নিতে আরো বেশী সতর্ক হতে হবে। রেফারিংয়ের মান ছিল অবিশ^াস্য, এটা মেনে নেয়া কঠিন।’

চ্যাম্পিয়ন্স লিগের পজিশন থেকে টটেনহ্যামকে সাত পয়েন্টে পিছনে ফেলেছে ভিলা। কিন্তু উত্তর লন্ডনের দলটির তিন ম্যাচ হাতে রয়েছে।

গুডিসন পার্কে ইদ্রিসা গুয়ের ৬০ মিনিটের গোলে পাঁচ ম্যাচে চতুর্থ জয় নিশ্চিত হয়েছে সিন ডায়চের এভারটনের। প্রিমিয়ার লিগের আর্থিক আইন ভঙ্গের কারনে আট পয়েন্ট কাটা সত্তেও এ যাত্রা নিজেদের ঠিকই রক্ষা করেছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি। 

 একুশে সংবাদ/এস কে 


 

খেলাধুলা বিভাগের আরো খবর