সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কম্বোডিয়ায় সামরিক ঘাঁটিতে বিস্ফোরণে নিহত ২০ সৈন্য

একুশে সংবাদ প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

কম্বোডিয়ায় একটি সামরিক ঘাঁটিতে গোলাবারুদের ডিপোতে বিস্ফোরণে ২০ সৈন্য নিহত হয়েছেন। শনিবার (২৭ এপ্রিল) দেশটির দক্ষিণাঞ্চলীয় কাম্পং স্পেউ প্রদেশে বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটে। অবশ্য এই বিস্ফোরণের কারণ জানা যায়নি। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি নিহত সৈন্যদের পরিবার ও আহত সৈন্যদের ক্ষতিপূরণ দিতে সরকারকে নির্দেশ দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে একটি ধ্বংসপ্রাপ্ত গুদাম, ক্ষতিগ্রস্ত সামরিক ট্রাক এবং একটি শিশুকে চিকিৎসা করা হচ্ছে বলে দেখা যাচ্ছে। এ ছাড়া একটি ফুটেজে একাধিক বিস্ফোরণের ঘটনা শোনা যায়। স্থানীয় সময় দুপুর প্রায় পৌনে তিনটার দিকে এসব বিস্ফোরণ ঘটে। যদিও ওই ফুটেজের সত্যতা যাচাই করে দেখা সম্ভব হয়নি।

কম্বোডিয়ার সেনাবাহিনী বলেছে, এই ঘটনায় সম্পূর্ণরূপে অস্ত্র বোঝাই একটি ট্রাকও ধ্বংস হয়ে গেছে। একটি অফিস ভবন এবং আশপাশের ব্যারাক ধ্বংস হয়েছে। এছাড়া আশপাশের ২৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মানেট বলেছেন, কর্তৃপক্ষ জরুরিভাবে এই ঘটনায় নিহত সৈন্যদের জন্য অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের ব্যবস্থা করবে এবং অর্থ প্রদান করবে। নিহতদের পরিবার ২০ হাজার মার্কিন ডলার করে পাবে, আর আহত সৈন্যরা পাবে ৫ হাজার মার্কিন ডলার করে। তিনি বলেন, ‘আমি সৈন্যদের আত্মার শান্তির জন্য প্রার্থনা করতে চাই, এবং সৈন্য ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

 

একুশে সংবাদ/ই.ক/সা.আ

আন্তর্জাতিক বিভাগের আরো খবর