সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থী বাছাই করেছেন ভাঙ্গাবাসি -নিক্সন চৌধুরী

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভাঙ্গাবাসি এক গণতান্ত্রিক প্রক্রিয়ায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে একজন যোগ্য প্রার্থীকে বেছে নিয়েছেন। সেখানে আমি উপস্থিত ছিলাম। যাকে বেছে নিয়েছেন তিনি হচ্ছেন, আলগী ইউনিয়নের সাবেক দুই বারের চেয়ারম্যান ও ব্যবসায়ী কাওসার ভূঁইয়া। 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের তিনবারের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এ কথা জানান। 

তিনি আরো বলেন, ভাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়ন ও এক পৌরসভা সহ এই এলাকার নতুন ও পুরাতন চেয়ারম্যান সহ আরো অনেক নেতাকর্মীরা শনিবার রাতে  গণতান্ত্রিক পদ্ধতিতে  চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই করে নিয়েছেন। আমি মনে করি একজন যোগ্য প্রার্থীকেই তারা বেছে নিয়েছেন। 

আমাদের চেষ্টা থাকবে ভাঙ্গা,সদরপুর, চরভদ্রাসনের জনগণ এই উপজেলা নির্বাচনে ব্যাপকহারে ভোটারদের উপস্থিত থেকে তাদের পছন্দ মত প্রার্থীকে ভোট দিয়ে প্রার্থী নির্বাচিত করে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তুলবেন। আমরা শতভাগ আশাবাদী এখানে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে সমর্থন পেয়ে  কাওছার ভূইয়া তার প্রতিক্রিয়ায় বলেন, এমপি মহোদয় ভাঙ্গা উপজেলার বহু নেতাকর্মীদের সমন্বয়ে জুড়ি বোর্ড গঠন করেছিলেন সেই জুড়ি বোর্ডে আমি সমর্থন পেয়েছি। আমার উপর অর্পিত এই গুরু দায়িত্ব ভাঙ্গা উপজেলা বাসীদের সাথে নিয়ে মাননীয় এমপি মহোদয় কে ভাঙ্গা উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়ে তাকে উপহার দিব ইনশাআল্লাহ। 

ভাঙ্গা উপজেলা বাসী যদি আমাকে নির্বাচিত করেন আমি জনগণের পাশে থেকে খেদমত করে যাবো এই প্রতিশ্রুতি আমার থাকবে। 

এদিকে নিক্সন চৌধুরীর সমর্থক আরেক সম্ভাব্য প্রার্থী  আজিমনগর ইউনিয়নের চেয়ারম্যান শাজাহান হাওলাদার বলেন, আমি প্রার্থী থাকা সত্ত্বেও ভাঙ্গা উপজেলা বাসীর নেতাকর্মীরা আমাকে না দিয়ে কাওছার ভূইয়াকে দিয়েছেন এতেও আমি খুশি। আমি কাওছার ভূঁইয়ার জন্য কাজ করে যাব

অন্যদিকে আরেক প্রার্থী পলাশ মোল্লা বলেন, আমরা নৈরাশ হয়ে ফিরে এসেছি এমপি মহোদয়ের বাড়ি থেকে। এমপি মহোদয় কিভাবে কি করলেন আমার বুঝে আসে নাই। আমি নির্বাচন করবো কি করবো না সেই বিষয়টি এলাকার জনগণের(মুরুব্বিদের) সঙ্গে কথা বলে দুদিন পরে জানানো হবে।

এদিকে আর একজন সম্ভাব্য প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের শিশু ও সমাজকল্যাণ বিষয় সম্পাদক মেহেদী হাসান লিটু তার প্রতিক্রিয়ায় জানান, এমপি মহোদয় যাকে যোগ্য মনে করে সমর্থন দিয়েছেন আমরা তাকেই সাধুবাদ জানাই আলহামদুলিল্লাহ, আমরা আমি তার সঙ্গে আছি। 

 অনেকদিন ধরে প্রচার চালানো আরেক সমর্থক সম্ভাব্য প্রার্থী ঘারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মুনসুর মুন্সি জানান, এমপি মহোদয় আমাকে গ্রিন সিগনাল দিয়েছিল এরপর থেকে আমি মাঠে রয়েছি বহুদিন ধরে মাঠ গোছাতে সক্ষম হয়েছি, তারপরেও আগামীতে আমাকে সুযোগ দেবেন সেই আশার বাণী নিয়ে, এবার তার সমর্থকের হয়ে কাজ করব।

বর্তমান চেয়ারম্যান এস এম হাবিবুর রহমানের বক্তব্যের বিষয়ে একাধিকবার তার মুঠো ফোনে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

আরেক সম্ভাব্যপ্রার্থী, জেলা পরিষদের সাবেক সদস্য ও হামিরদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাতুব্বর তার প্রতিক্রিয়া জানান, আমরা নিক্সন চৌধুরীর আদর্শের সৈনিক কখন কি বলেছেন সেটা মুখ্য বিষয় নয়, অবস্থার উপর চিন্তা করে আমাকে বাদ দিয়ে কাওসছার ভূইয়াকে সমর্থন দিয়েছে এতে আমাদের কোন আপত্তি নাই। আমাদেরকে যে নির্দেশনা দিবেন সেই নির্দেশনা পেয়ে সততার সঙ্গে কাজ করে যাবো।

 ভাঙ্গা উপজেলা আ‍‍`লীগের পক্ষে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফরউল্লাহর তিনিও একক প্রার্থী ঘোষণা করবেন বলে   নিশ্চিত করেন, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা। 

তিনি জানান, রবিবার বিকেলে দলীয় কার্যালয়ে একক প্রার্থীর নাম ঘোষণা করা হবে। সেই প্রার্থীও গণতান্ত্রিক উপায়ে বাছাই করা হয়েছে।

নির্বাচন বিষয়ে ভাঙ্গা উপজেলার নির্বাচন অফিসার হাসেনউদ্দিন জানান, ভাঙ্গা উপজেলায় ৯৯ টি কেন্দ্রে ৫৯৮টি বুথ থাকবে। মোট পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ২২ হাজার বারোটি, মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ২৩ টি, হিজলা ভোটার সংখ্যা তিনটি, মোট ভোটার সংখ্যা-২ লক্ষ ৩৬ হাজার ৩৮ টি।

 

একুশে সংবাদ/বিএইচ

 

সারাবাংলা বিভাগের আরো খবর