সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

দলীয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রথম দফায় অনুষ্ঠেয় জয়পুরহাটের কালাই উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়াই করছেন বিএনপি নেতা মো. আতাউর রহমান তালুকদার খশরু। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের পক্ষ থেকে এরই মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার দুই পর চুড়ান্ত বহিষ্কার করা হয়েছে। এরপরও আতাউর রহমান তালুকদার নির্বাচনের মাঠ ছাড়তে নারাজ।

কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন জেলা বিএনপির আহবায়ক আতাউর রহমান তালুকদার খশরু ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে লড়াই করছেন। এর আগে তিনি জয়পুরহাট জেলা পল্লী বিদ্যুৎ সমিতির দুইবার ডাইরেক্টর হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রায় চল্লিশ বছর থেকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

দলের সিদ্ধান্তের বাইরে নির্বাচন করায় গত বুধবার  (২৪ এপ্রিল) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে আতাউর রহমান তালুকদার খশরুকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। চিঠিতে তার বিরুদ্ধে ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা’র অভিযোগ আনা হয়েছে। তিনি ৪৮ ঘন্টার মধ্যে নোটিশের সন্তোষজনক উত্তর না দেওয়ায় শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে ‍‍`‘দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

আতাউর রহমান তালুকদার খশরু বলেন,প্রায় ৪০ বছর ধরে রাজনীতি করি মানুষের জন্য। তাই জনগণের সেবা করতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছি। আশা করি, সাধারণ মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে। আর এজন্য দলের যে কোনো শাস্তি মাথা পেতে নিতে প্রস্তুত। এ সময় তিনি বলেন,বিএনপির উচিত কঠোর সিদ্ধান্ত থেকে সরে আসা। এখন পর্যন্ত পরিবেশ ভালো আছে। শেষ পর্যন্ত অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরও বলেন, দল পদ ও সদস্য পদ থেকে  বহিষ্কার করেছে তারপরও তিনি দলের সমর্থক হিসাবে কাজ করবেন।

জয়পুরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ মাসুদুর রহমান রানা প্রধান বলেন, দলীয় সিদ্ধান্ত না মানায় আতাউর রহমান তালুকদার খশরুর বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। নেতার জন্য দল নয়, দলের জন্য নেতা এই নীতিকে গ্রহন করা হয়েছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর