সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভোলায় ১৫ দোকান ভস্মীভূত

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

ভোলার তজুমদ্দিনে অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে পুরোপুরি ছাই হয়েছে ৮টি এবং আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৭টি। এতে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবসায়ীরা। শনিবার (২৭ এপ্রিল) রাত পৌনে ১২টার দিকে উপজেলার শম্ভুপুর ইউনিয়নের দক্ষিণ খাসেরহাট বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়রা জানান, রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। গভীর রাতে বাজারের সানজিদা গার্মেন্টস নামের একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে স্থানীয়রা বাজারে আগুন জ্বলতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষণে বাজারের ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া অগ্নিকাণ্ডে আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে সাতটি দোকান। 

বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন বাচ্চু জানান, অগ্নিকাণ্ডে ব্যবসায়ীরাদের প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে।

তজুমদ্দিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব-অফিসার কামরুল ইসলাম জাকির জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভ দেবনাথ বলেন, বাজারে আগ্নিকাণ্ডের বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা করা হবে।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর