সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশের পদক

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১০ জুন, ২০২৩

এশিয়া কাপ আরচ্যারি ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্ট স্টেজ-৩ এ ভালো করে রিকার্ভ দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ দল।


শনিবার (১০ জুন) সিঙ্গাপুরে অনুষ্ঠিত রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে অস্ট্রেলিয়াকে ৫-৪ সেটে হারিয়ে ব্রোঞ্জ পদকও নিশ্চিত করে সাগর-হাকিম-সাহা জুটি। এ ইভেন্টে সোনার পদক জিতেছে চীন ও রূপার পদক জিতে ভারত।

 

এর আগে বাংলাদেশ (মো: সাগর ইসলাম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও রামকৃষ্ণ সাহা) এবং অস্ট্রেলিয়ার মধ্যে ১ম পর্যায়ে ৪-৪ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয় দলের সকলে ১টি করে তীর ছুড়ে বাংলাদেশের স্কোর হয় ২৯ এবং অস্ট্রেলিয়ার স্কোর হয় ২৭। ম্যাচে বাংলাদেশ ৫-৪ সেটে অস্ট্রেলিয়াকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল অর্জন করে।  

 

এবারের এশিয়া কাপে রিকার্ভ এবং কম্পাউন্ড বিভাগে খেলবে বাংলাদেশ দল। এবারের আসরে ফিরেছেন দিয়া সিদ্দিকী। তবে নিষেধাজ্ঞার কারণে এখনও আন্তর্জাতিক আসরে ফিরতে পারছেন না রোমান সানা। দেশের অন্যতম সেরা আরচ্যার রোমান সানা। তবে শৃঙ্খলা ভঙ্গের কারণে নিষেধাজ্ঞায় রয়েছেন তিনি।


রিকার্ভ পুরুষ দলে রয়েছেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মো. সাগর ইসলাম,  রামকৃষ্ণ সাহা। রিকার্ভ মহিলা দলে রয়েছেন দিয়া সিদ্দিকী, জ্যোতি রানী, সীমা আক্তার শিমু।

 

কম্পাউন্ড পুরুষ দলে রয়েছেন মোহাম্মদ আশিকুজ্জামান, নেওয়াজ আহমেদ রাকিব,  মো. সোহেল রানা। কম্পাউন্ড নারী দলে রয়েছেন বন্যা আক্তার, শ্যামলী রায়,  পুস্পিতা জামান।

 

একুশে সংবাদ.কম/সম 

খেলাধুলা বিভাগের আরো খবর