সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দেড় বছর পর দলে ফিরলেন সাইফুদ্দিন

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে  পাঁচ টি-টোয়েন্টি  সিরিজের প্রথম তিন  ম্যাচের  জন্য আজ দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।  দীর্ঘ দেড় বছর পর  বাংলাদেশ দলে ফিরেছেন পেস অলরাউন্ডার  মোহাম্মদ সাইফুদ্দিন।

২০২২ সালে  ক্রাইস্টচার্চে  পাকিস্তানের বিপক্ষে  নিজের সর্বশেষ  টি-টোয়েন্টি খেলেছেন সাইফুদ্দিন।  কিন্তুর তারপর  ফারাপ ফর্ম এবং দুটি  অস্ত্রোপচারের  কারণে তাকে জাতীয় দলের বাইরে থাকতে হয়।

তবে সম্প্রতি  ঢাকা প্রিমিয়ার লিগে   দুর্দান্ত ফর্মের কারণে আবারো  জাতীয় দলের দরজা খোলে সাইফুদ্দিনের।

দলে একমাত্র নতুন মুখ  ১৫টি ওয়ানডে খেলা  ওপেনিং ব্যাটার তানজিদ হাসান তামিম।

সিরিজের  প্রথম তিন ম্যাচের জন্য  অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমানকে  বিশ্রাম দিয়েছেন গাজি আশরাফ হোসেন লিপুর  নেতৃত্বাধীন  নির্বাচক প্যানেল।

বর্তমানে যুক্তরাস্ট্রে  অবস্থানরত সাকিব  চলতি সপ্তাহে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) চলতি মৌসুমে আগামী ১ মে নিজের শেষ ম্যাচ খেলে ২ মে মুস্তাফিজ  দেশে ফিরবেন  বলে ধারনা করা হচ্ছে।জিম্বাবুয়ের বিপক্ষে  সিরিজের শেষ দুই ম্যাচে তারা দুজনেই ফিরবেন বলে ধারনা করা হচ্ছে।

লিপুর মতে  দেশে পৌঁছে সাকিব শেখ জামাল  ধানমন্ডি ক্লাবের হয়ে ডিপিএলে দুই ম্যাচ খেলবে।আগামী ৩ মে থেকে শুরু হবে সিরিজ।

বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মাহেদি, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিন।

একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর