সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নিউজিল্যান্ড সফর চূড়ান্ত

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২১

সব ঠিক থাকলে  চলতি মাসের শেষে নিউজিল্যান্ড যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে।

যদিও বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিমান ধরবেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত সময় পার করছে টাইগাররা। এর ফলে নিউজিল্যান্ড যাওয়ার আগে আর অনুশীলনের কোনো সুযোগ নেই তাদের। এমনটাই নিশ্চিত করেছেন আকরাম।

তিনি বলেছেন, 'ওরা আমাদের দুইটা অপশন দিয়েছিল। আমরা ম্যানেজম্যান্টের সঙ্গে বসে অপশন বি বেছে নিয়েছি। এই জন্য ওরা খেলাটা...। খুব সম্ভবত আমরা ২৪ তারিখ যাচ্ছি।'

আকরাম আরও বলেন, 'বাংলাদেশে ক্যাম্পের সম্ভাবনা অনেক কম। সবসময় কোয়ারেন্টাইন বা বায়ু বাবলে রাখা এটা খেলোয়াড়দের জন্য খুব কঠিন। এই সিরিজ শেষ হলে ওদের ছুটি দিবো। এরপর হয়তো এখান থেকে নিয়ে ওখানে ট্রেনিং দিবো।'

ডানেডিনে প্রথম ওয়ানডের পর সিরিজের বাকি দুই ওয়ানডে ক্রাইটচার্চে। এরপর হ্যামিল্টন, নেপিয়ার ও অকল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

পূর্ব সূচি অনুযায়ী ১৩ মার্চে কিউইদের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে সিরিজটি এক সপ্তাহ পিছিয়ে গেছে। নতুন সুচি অনুযায়ী সিরিজের প্রথম ওয়ানডে ২০ মার্চ। ১৩, ১৭ ও ২০ মার্চের বদলে ওয়ানডে তিনটি হবে যথাক্রমে ২০, ২৩ ও ২৬ মার্চ।


একুশে সংবাদ/ক/আ
 

খেলাধুলা বিভাগের আরো খবর