সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জাবিতে রাজা-রানী নির্বাচন ১০ ফেব্রুয়ারি

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৩তম আবর্তনের শিক্ষা সমাপনী উৎসবের রাজা-রানী নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

 

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষা সমাপনী উৎসবের প্রধান নির্বাচন কমিশনার তহিদুল ইসলাম।

 

তিনি বলেন, জাকসু প্রাঙ্গণে আগামী ১০ ফেব্রুয়ারি শিক্ষা সমাপনী উৎসবের রাজা-রানী নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ওইদিন ভোট গণনার পরে নির্বাচনের চূড়ান্ত ফলাফল তথা রাজা ও রানীর নাম ঘোষণা করা হবে।

 

এদিকে রাজা-রানী পদে নির্বাচনে আগ্রহী প্রার্থীগণ মনোনয়নপত্র গ্রহণ করতে পারবেন ১৫ জানুয়ারি থেকে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৮ জানুয়ারি। কেউ চাইলে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবে ১৯ জানুয়ারি বিকেল ৪ টার মধ্যে।

 

চূড়ান্ত মনোনীত প্রার্থীদের নাম প্রকাশ করা হবে ২০ জানুয়ারি। ওই দিন সন্ধ্যায় জাকসু ভবন প্রাঙ্গনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মনোনীত প্রার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হবে।

 

প্রার্থীরা ২১ জানুয়ারি সকাল ১০ হতে ৮ ফেব্রুয়ারি রাত ১১.৫৯ টা পর্যন্ত নিজেদের পক্ষে প্রচারণা চালাতে পারবেন। উক্ত সময়ের পর থেকে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত সকল প্রকার সভা, মাইকিং, শ্লোগান, মিছিল, পোস্টারিং ইত্যাদি সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। তবে প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চাইতে পারবেন।

 

একুশে সংবাদ/প্রতি/এসএপি

 

ক্যাম্পাস বিভাগের আরো খবর