সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চরফ্যাশনে নকল ডিংকো জুস কারখানার সন্ধান, মালিকের কারাদণ্ড

একুশে সংবাদ প্রকাশিত: ১০:১৬ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪

ভোলার চরফ্যাশনে নকল ডিংকো জুস তৈরির কারখানার সন্ধান পেয়েছে প্রশাসন।

শনিবার (২৭ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে এওয়াজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বকুল বেপারী বাড়িতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেক মুহিদের নেতৃত্বে থানা পুলিশসহ অভিযান চালিয়ে নকল জুস তৈরির মেশিন, রং ও ক্যামিকেল জব্দ করেন।

এসময় নকল জুস কারখানা মালিক আয়াত উল্লাহকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।দন্ডপ্রাপ্ত আয়াত উল্লাহ এওয়াজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আবুল কাশেম বেপারীর ছেলে।

জানা যায়, এওয়াজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নকল জুস তৈরির কারখানা মালিক আয়াত উল্লাহ নিজ বসত ঘরে মেশিন বসিয়ে বিভিন্ন কোম্পানির লগো ব্যবহারিত স্টিকার ও ভুয়া নকল ডিংকো নাম ব্যবহার করে নকল জুস এবং শিশু খাদ্য ও জেলি তৈরি করে বাজারজাত করে আসছিলেন। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেক মুহিদ ওই ইউনিয়নের বকুল বেপারী বাড়িতে গড়ে তোলা নকল জুস কারখানায় অভিযান চালিয়ে নকল জুস তৈরির মেশিন এবং ক্যামিকেল জব্দ করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেক মুহিদ জানান, অভিযান চালিয়ে নকল জুস তৈরির একাধিক মেশিন ও ক্যামিকেল জব্দ করা হয়েছে। এঘটনার দায়ে কারখানা মালিক আয়াত উল্লাহকে তিন মাসের বিনাশ্রম কারদন্ড দেয়া হয়েছে। জব্দকৃত মালামাল জব্দকারী কর্মকর্তার জিম্বায় দেয়া হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর