সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢামেক ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১১ পিএম, ১৪ আগস্ট, ২০২২

 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি পত্যাহার করেছে। এক ইন্টার্ন চিকিৎসককে মারধরের প্রতিবাদে তারা এই কর্মবিরতি পালন করে আসছেন ঢামেক।

 

রোববার (১৪ আগস্ট) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয়ে আয়োজিত বৈঠক শেষে এই ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মহিউদ্দিন জিলানী। 


সাংবাদিকদের তিনি বলেন, স্বাচিপ নেতা, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলা বাহিনীর আশ্বাসের পর তারা কর্মসূচি প্রত্যাহার করেন।

 

জাতীয় শোক দিবসকে সামনে রেখে, ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসা নিতে আসা মানুষের ভোগান্তির কথা ভেবে আমাদের অভিভাবকদের আশ্বাসের ভিত্তিতে কর্মবিরতি প্রত্যাহার করলাম। এখন থেকেই আমরা ডিউটিতে যোগদান করব।

 

গত সোমবার (৮ আগস্ট) রাত নয়টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ শহীদ মিনারে বসেছিলেন। এমন সময় ছয় থেকে সাত জনের একটি দল তার কাছে এসে আইডি কার্ড দেখতে চায়। কিন্তু তিনি আইডি মেডিকেলে রেখে আসার কথা জানালে তাকে ব্যাপক মারধর শুরু করে। কানে থাপ্পর দেওয়ায় কানের পর্দার আশেপাশে রক্তক্ষরণ হয়। ডান পাশের কানে কম শুনতে পাচ্ছেন ভুক্তভোগী সাজ্জাদ। নাকে আঘাত লাগার কারণেও প্রচুর রক্তক্ষরণ হয়। মারধরকারীদের সবার গায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগোওয়ালা টি-শার্ট ছিল বলে জানিয়েছিলেন সাজ্জাদ।

 

এরপর বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে হাসপাতালের ‘ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)’-এর সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসানের সাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনার পর ৪৮ ঘণ্টা পার হলেও জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় না আনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছিল তারা।

 

একুশে সংবাদ.কম/জা.হা

ক্যাম্পাস বিভাগের আরো খবর