সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে নেই অ্যান্ডারসন-রবিনসন

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ৩১ মে, ২০২৩

আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড দল। সেই সিরিজের দল ইতিমধ্যেই ঘোষণা করা হয়ে গিয়েছে। বৃহস্পতিবার থেকে লর্ডসে শুরু হবে এই টেস্ট।


আর এই টেস্টেই অভিষেক হতে চলেছে উরচেস্টারশায়ারের হয়ে কাউন্টি খেলা ডানহাতি পেসার জস টাঙ্গের। ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন এবং ওলি রবিনসনের চোটের কারণে এই টেস্ট খেলতে পারবেন না তাঁরা। সামনেই রয়েছে ঐতিহাসিক অ্যাসেজ। ফলে অ্যান্ডারসন এবং রবিনসনকে নিয়ে কোন ঝুঁকি নেননি ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। আর এর ফলেই ভাগ্য খুলে গিয়েছে ২৫ বছর বয়সি পেসার জোশ টাঙ্গের।


তবে অভিজ্ঞ দুই পেসার ক্রিস ওকস এবং মার্ক উড থাকা সত্ত্বেও তাদের বদলে জোশ টাঙ্গকে নির্বাচন করার ফলে বিস্মিত অনেক বিশেষজ্ঞ। ইংল্যান্ড দল আবার টেস্টের দুই দিন আগেই তাঁদের প্রথম একাদশ ঘোষণা করে দিয়ে সকলকে চমকে দিয়েছে। এই টেস্টে ইংল্যান্ডের পেস আক্রমণকে নেতৃত্ব দেবেন স্টুয়ার্ট ব্রড। এছাড়াও এই লর্ডস টেস্টে পেস বিভাগে থাকছেন ম্যাথু পটস। দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার বেন স্টোকস। দলে নির্বাচিত হয়ে জোশ টাঙ্গ জানিয়েছেন, ‘অসাধারণ একটা অনুভূতি। আমি বাকরুদ্ধ হয়ে গেছি।


স্কোয়াডে থাকার বিষয়ে যখন প্রথম কল পাই তখন থেকেই বাকরুদ্ধ আমি। আর তারপরে প্রথম একাদশে সুযোগ পাওয়াটা আমার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতন। আমি এর আগে কোন দিনও লর্ডসে খেলিনি। উরচেস্টারশায়ারের হয়েও কোনও দিন লর্ডসে আমার খেলা হয়নি। লর্ডসে এর আগে পরিবার, বন্ধু বান্ধবের সঙ্গে ম্যাচ দেখতে এসেছি। সেই মাঠেই আমার অভিষেক স্বাভাবিকভাবেই আমি খুব উচ্ছসিত।’

 

আগামী বৃহস্পতিবার লর্ডসে শুরু হবে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট। এই ম্যাচে অ্যান্ডারসন ও রবিনসনকে না পাওয়ার কথা সোমবার নিশ্চিত করেন ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাককালাম। আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ঐতিহ্যবাহী অ্যাসেজ টেস্ট সিরিজ। তার আগে এই দুই বোলারকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ ইসিবি। প্রসঙ্গত গ্ল্যামরগনের বিরুদ্ধে সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় গোড়ালিতে চোট পান রবিনসন। অন্যদিকে অ্যান্ডারসন কুঁচকির সমস্যায় ভুগছেন।

 

একুশে সংবাদ.কম/সম   

খেলাধুলা বিভাগের আরো খবর