সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চেলসির ব্যর্থতা মালিকানা পরিবর্তনের দিকে যাওয়া ম্যানইউর জন্য সতর্কবার্তা: টেনহাগ

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৫ মে, ২০২৩

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ তার ক্লাবের মালিকানা পরিবর্তনের বিষয়ে সতর্ক করে বলেছেন, মালিকানার পরিবর্তনের কারণে একটি ক্লাবের পরিস্থিতি কতটা নাজুক হতে পারে তা ধুকতে থাকা চেলসিকে দেখেই অনুমান করা যায়।

 

ইউনাইটেডকে আংশিক অথবা পুরো বিক্রি করার জন্য উঠে পড়ে লেগেছে এর বর্তমান  মালিকানায় থাকা গøাজাররা। যার সুবাদে নতুন মালিকানার অধীনে যাবার হতাশা ভর করেছে ইউনাইটেড শিবিরে।  

 

গত বছর টড বোহেলির নেতৃত্বে একটি গ্রæপ লন্ডনের ক্লাব চেলসি কিনে নেয়ার পর প্রায় ৬০০ মিলিয়ন পাউন্ড ব্যয় করেছে। কিন্তু প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় বর্তমানে ১২তম অবস্থানে পড়ে আছে ক্লাবটি। ইতোমধ্যে এই মৌসুমে তিন বার কোচ পরিবর্তন করেছে চেলসি। বর্তমানে ক্লাবটির অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে আছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। দল বদলের বাজারে আগ্রাসী ভুমিকায় ছিল চেলসি। তবে টেন হাগের মতে এর দ্বারা তারা এই অভিজ্ঞতা অর্জন করেছে যে অযথা অর্থ ব্যয়ে কোন সমাধান আসে না।

 

চেলসির বিপক্ষে আসন্ন ম্যাচকে সামনে রেখে ইউনাইটেডের ডাচ কোচ বলেন,‘আপনাকে সঠিক পন্থায় যেতে হবে। আপনার অঢেল অর্থ থাকতে পারে। কিন্তু আপনাকে বুদ্ধিমত্তার সাথে সঠিক উপায়ে সেটি ব্যয় করতে হবে। এজন্য আপনার একটি কৌশল থাকতে হবে। অন্যথায় সেটি কাজে লাগবে না।’

 

সাম্প্রতিক বছরগুলোতে প্রচুর অর্থ ব্যয় করেছে ইউনাইটেডও। কিন্তু ২০১৩ সালের পর প্রিমিয়ার লিগের আর কোন শিরোপা জয় করতে পারেনি ক্লাবটি। যদিও এই বছর লিগ কাপ শিরোপ জয় এবং এফএ কাপের ফাইনাল নিশ্চিতের মাধ্যমে ইতিবাচক একটি মৌসুম পার করছে ইউনাইটেড। কিন্তু ক্লাবের ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যেই রয়েছে।  

 

২০০৫ সালে ক্লাবটি কিনে নেয়া যুক্তরাস্ট ্রভিত্তিক গøাজার পরিবার গত নভেম্বরে ঘোষণা দিয়েছে তারা ক্লাবটি বিক্রির কথা ভাবছে। এজন্য তারা ‘কৌশলগত বিকল্পগুলো খতিয়ে দেখছে।’ এই ঘোষনায় ম্যানচেস্টার ইউনাইটেড কেনার জন্য এগিয়ে এসেছেন কাতারি ব্যাংকার শেখ জসিম বিন হামাদ আল থানি এবং ব্রিটিশ ধনকুবের জিম রেটক্লিফ।

 

একুশে সংবাদ.কম/সম   

খেলাধুলা বিভাগের আরো খবর