সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রেম করে বিয়ে, দুই মাস পর মিমের আত্মহত্যা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৩৮ পিএম, ৪ মে, ২০২৪

রাজধানীর শাহজাহানপুরে একটি বাসায় গলায় ফাঁস দিয়ে মিম আক্তার (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। মিমের পরিবার জানায়, স্বামীর সাথে বনিবনা না হওয়ায় ওই কিশোরী আত্মহত্যা করেছে।

শনিবার (৪ মে) বিকেলে শাহজাহানপুর শহীদবাগ মসজিদ গলিতে বাবার বাসায় তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তবে চিকিৎসক সন্ধ্যা ৭টার দিকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

শেরপুরের শ্রীবর্দী থানার কর্ণঝড়া গ্রামের মো. ইউসুফ আলী ও আমেনা বেগম দম্পতির মেয়ে মিম। দুই ভাই-বোনের মধ্যে বড় মিম। তার বাবা-মা শাহজাহানপুরের ওই বাসায় থাকেন।

হাসপাতালে মিমের মা আমেনা বেগম জানান, দুই মাস আগে প্রেম করে মিম নিজে নিজেই শান্ত নামে এক যুবককে বিয়ে করে। বিয়ের পর স্বামীর সাথে শাহজাহানপুর কলোনিতে থাকা শুরু করে তারা। তবে বিয়ের পর স্বামীর বিভিন্ন দোষ সামনে আসতে থাকে। ফোনে বিভিন্ন মেয়েদের সাথে কথা বলতো শান্ত। এছাড়া রাতে বাইরে গিয়ে বন্ধুদের সাথে বাজে আড্ডা দিতো। এগুলো পছন্দ করতো না মিম। শান্তকে বারবার নিষেধ করেও কোনো কাজ হচ্ছিল না।

তিনি আরও জানান, এসব কারণে স্বামীর সাথে রাগারাগি করে দুই দিন আগে বাবার বাসায় চলে আসে সে। এসে বাবা-মাকে শান্তর এসব বিষয় জানায়। বাবা-মাও মিমকে ধৈর্য ধরে থাকতে বলে এবং শান্তকে বুঝাতে বলে। তবে এরমধ্যে আজ দুপুরে যখন আমি আর আমার স্বামী বাসার বাইরে ছিলাম, তখন রুমের ভেতর আড়ার সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় মিম। বিকেলে তার ছোট ভাই বাসায় এসে দরজা খুলে ভেতরে ঢুকতেই মিমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে আমরা বাসায় এসে তাকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে হাসপাতালে নিয়ে আসি।

স্বজনরা জানান, শাহজাহানপুর রেলওয়ে সরকারি হাই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে মিম। সামনের সপ্তাহে তার রেজাল্ট বের হওয়ার কথা।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে। ঘটনার বিস্তারিত শাহজাহানপুর থানা পুলিশ তদন্ত করছে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

জাতীয় বিভাগের আরো খবর