সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গিলকে দেখে কেন এমন প্রশ্ন করলেন কোহলি

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ৪ মে, ২০২৪

আজ চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে গুজরাট টাইটানস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। লিগের প্লে অফের দৌড়ে টিকে থাকতে গেলে এই ম্যাচ জিততেই হবে গুজরাট টাইটানসকে। অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে খুব ভালো ভাবে এখনও নেতৃত্ব দিতে পারেননি শুভমন গিল। অন্য দলের তিন ওপেনার যখন অরেঞ্জ ক্যাপের দৌড়ে লড়াই করছেন তিনি তখন কিছুটা পিছিয়েই পড়েছেন। চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়েকওয়াড় এবং লখনউ অধিনায়ক লোকেশ রাহুল অধিনায়ক হিসেবে দলকে টানার পাশাপাশি ওপেনার হিসেবেও ভালোই ছন্দে রয়েছেন। আরেক ওপেনার যিনি সর্বোচ্চ রানের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সেই বিরাট কোহলি অবশ্য তাঁদের থেকে টেকনিকে অনেকটাই এগিয়ে। কিন্তু গিল কেন পিছিয়ে থাকবেন।

গত দুই বছরে গুজরাটের সাফল্যের অন্যতম কারণ ছিল তার অসাধারণ ব্যাটিং। এবার ওপেনিং জুটিও ক্লিক করছে না গুজরাটের, তার ব্যাটেও তাই ঝড়ের গতিতে রান আসছে না। এরই মধ্যে বেঙ্গালুরুর বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে বিরাটের থেকে খেলেন একটু বকা। অবশ্য নেহাতই মজার ছলে। কিন্তু সদ্য বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন, দল প্লে অফের রাস্তায় জোড়ালোভাবে নেই, তাই বিরাটের মশকরা গিলের কতটা ভালো লাগল তা তিনিই বলতে পারবেন। 

আইপিএলের ইতিহাসে সর্বকালের অন্যতম সফল ব্যাটসম্যান বিরাট কোহলি। বরাবরই ভারতীয় দল হোক বা রয়্যাল চ্যালেঞ্জার্সের অনুশীলন, কখনই আসতে দেরি করেন না তিনি। দীর্ঘদিন দলের অধিনায়ক থাকায় অধিকাংশ ক্রিকেটাররাই মাঠে নামার আগে একবার ‘দাদা’ বিরাটের সঙ্গে দেখা করে যান। কিন্তু গুজরাট ম্যাচের আগে তিনি ড্রেসিং রুমে এসে গিলের খোঁজ করলেও তাঁকে দেখতে পাননি। এরপর পাঞ্জাব তনয় এসে বিরাটের সঙ্গে দেখা করতেই, মজা করে গিলকে বড় দাদার মতোই কোহলি বললেন, ‘ কি ব্যাপার, এত তাড়াতাড়ি চলে এলি‍‍`? সেই ভিডিও গুজরাট টাইটান্স দল তাঁদের সোশাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করতেই ভাইরাল হয়েছে।

গতবার ৮৯০ রান এসেছিল গিলের ব্যাট থেকে, তাও মাত্র ১৭ ম্যাচে। এবারে তিনি করেছেন ৩২০ রান। তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ২টি অর্ধশতরান। কদিন আগেই টি২০ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন। আরসিবির বিপক্ষে গত ম্যাচে করেছিলেন মাত্র ১৬ রান তাও ১৯ বলে। ফলে সময়টা যে সত্যিই ভারতীয় ক্রিকেটের প্রিন্সের খারাপ যাচ্ছে, সেকথা বলার অপেক্ষা রাখে না। অবশ্য গতবছর বিশ্বকাপে ডেঙ্গু থেকে ফিরে এসেও তেমন নজর কাড়তে পারেননি এই পাঞ্জাব তনয়।

শুভমন গিলের সঙ্গে বিরাটের করা মশকরার ভিডিও ভাইরাল হতেই অবশ্য অনেকেই মনেই প্রশ্ন এসেছে, গিল কী জাতীয় দলে অনুশীলনেও এত দেরিতে আসে বলেই তাঁকে উপেক্ষা করলেন নির্বাচকরা? 

একুশে সংবাদ/এস কে    
 

খেলাধুলা বিভাগের আরো খবর