সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সময় চাইছেন মুম্বাই অধিনায়ক হার্দিক

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ৪ মে, ২০২৪

সমস্যায় মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি আইপিএলে একেবারে ভাল খেলতে পারছে না তারা। দলের নতুন অধিনায়ক হার্দিক পান্ডের সামনে অনেক প্রশ্ন উঠছে। কিন্তু উত্তর খুঁজে পাচ্ছেন না হার্দিক। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের কাছে হারের পরে পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে মুম্বাই। ১১টি ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ হেরেছে তারা। পাঁচ বারের চ্যাম্পিয়ন দলের এই অবস্থার জন্য অনেকেই হার্দিকের দিকে আঙুল তুলছেন। হার্দিকও চুপ। কেকেআরের কাছে হারের পরে মুম্বাই অধিনায়ক বলেন, “ব্যাটিংয়ের জন্য আমরা হেরেছি। জুটি বাঁধতে পারিনি। ক্রমাগত উইকেট হারিয়েছি। টি-টোয়েন্টিতে এ ভাবে খেললে ম্যাচ জেতা যায় না। সেটাই হয়েছে।”

দলে তারকা ক্রিকেটারের অভাব নেই। কিন্তু তার পরেও কেন ম্যাচ জিততে পারছে না মুম্বাই? প্রশ্ন উঠছে হার্দিকের নেতৃত্ব নিয়েও? এই সব প্রশ্নের জবাব অবশ্য খুঁজে পাচ্ছেন হার্দিক। তিনি বলেন, “দল হারতে থাকলে প্রশ্ন ওঠে। আমাদের নিয়েও অনেক প্রশ্ন উঠছে। জবাব পেতে কিছুটা সময় লাগবে। এখনই কোনও জবাব নেই, বেশি কিছু বলার নেই।”

ব্যাটারদের কারণে হারলেও দলের বোলারদের কৃতিত্ব দিয়েছেন হার্দিক। কেকেআরকে ১৬৯ রানে আটকে বোলারেরা নিজেদের দায়িত্ব পালন করেছেন বলে জানিয়েছেন তিনি। হার্দিক বলেন, “বোলারেরা খুব ভাল বল করেছে। কেকেআরের ব্যাটিং বেশ শক্তিশালী। ওদের এই রানে আটকে রাখা সহজ নয়। পরের দিকে শিশিরও পড়ছিল। কিন্তু তার পরেও আমরা জিততে পারিনি। দিনটা আমাদের ছিল না।” 

১১ ম্যাচের মধ্যে ৩টি জিতে ৬ পয়েন্ট মুম্বাইয়ের। নবম স্থানে রয়েছে তারা। শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যদি গুজরাট টাইটান্সকে হারিয়ে দেয় তা হলে পয়েন্ট তালিকার শেষে চলে যাবেন হার্দিক পান্ডেরা। এ বারের মতো তাদের প্লে-অফে ওঠার আশা প্রায় শেষ। যদিও এখনও হাল ছাড়ছেন না হার্দিকেরা।

একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর