সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অভিমান ভুলে অবসর ভেঙে ফিরছেন আমির

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:০০ পিএম, ৩ এপ্রিল, ২০২৩

২০২০ সালে পাকিস্তানের জার্সিতে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন দলটির তারকা পেসার মোহাম্মদ আমির। অবসরের পর নানা সময়ে বিভিন্ন ইস্যুতে বোর্ডকে তোপ দেগেছেন তিনি। এ নিয়ে দু’পক্ষের মধ্যে জল ঘোলা কম হয়নি।

 

তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার দুই বছর পর আবারো দ্য গ্রিন ম্যানদের ডেরায় ফিরছেন আমির। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা তার সঙ্গে নাকি যোগাযোগও করেছেন। একই সঙ্গে জাতীয় দলের জার্সি গায়ে তুলতে আমিরকে সংযত হওয়ার শর্তও জুড়ে দেওয়া হয়েছে বলে দাবি করছে দেশটির গণমাধ্যমগুলো।

 

২০২০ সালের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এক ভিডিও বার্তায় অবসরের ঘোষণা দেন আমির। সে সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের বিরুদ্ধে মানসিক অত্যাচারের অভিযোগ তুলেছিলেন তিনি। এমনকি তৎকালীন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা, হেড কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিস পদ থেকে সরে গেলে তবেই জাতীয় দলে ফেরার কথা জানিয়েছিলেন এ বাঁহাতি পেসার।

 

অবশ্য এখন পিসিবির সঙ্গে তাদের তিন জনের কেউ দায়িত্বে নেই। স্বাভাবিকভাবেই আমিরের অভিমানের বরফ গলতে শুরু করেছে।

 

সামা টিভির এক প্রতিবেদনে বলা হয়, আমিরকে জাতীয় দলে ফেরাতে তার সঙ্গে যোগাযোগ করেছেন পিসিবির এক নির্বাচক। জাতীয় দলে ফেরাতে তাকে বিবেচনায় রাখা হয়েছে। এজন্য গণমাধ্যমে কোনো বেফাঁস মন্তব্য না করে তাকে ক্রিকেটে মনোযোগী হতে বলা হয়েছে।

 

বিষয়টি নিয়ে আমিরের ম্যানেজার সামা টিভিকে জানিয়েছেন, ‘হ্যাঁ বোর্ডের এক উর্ধ্বতন কর্মকর্তা আমিরের সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি বলেছেন বোর্ড থেকে যোগাযোগ করে হলে যেন আমির তার সিদ্ধান্ত থেকে সরে আসেন।’

 

তিনি আরো বলেন, সবকিছু ঠিক থাকলে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে আমিরকে দলে নেয়া হতে পারে।

 

একুশে সংবাদ/এসএপি

 

খেলাধুলা বিভাগের আরো খবর