সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাদারীপুরে অবশেষে নামল স্বস্তির বৃষ্টি

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০০ পিএম, ৬ মে, ২০২৪

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে পড়েছিল জনজীবন। অস্বস্তিতে ছিল প্রাণীকূলও। অবশেষে অপেক্ষার অবসান ঘটেছে। দীর্ঘ তীব্র তাপপ্রবাহের মধ্যে অবশেষে মাদারীপুর জেলায় স্বস্তির বৃষ্টি হয়েছে। ফলে তাপমাত্রার সঙ্গে গরম কমে এতে শীতল অনুভব হচ্ছে কিছুটা।

সোমবার (৬ মে) দুপুর সাড়ে ১১ থেকে বৃষ্টি প্রথমে গুড়ি গুড়ি শুরু হয়। এরপর কিছু সময় সামান্য থেমে থেমে পুরো দুই থেকে তিন ঘন্টা ধরে চলতে থাকে। মাঝে মাঝে বিদ্যুৎও চমকাতে দেখা যায়। শিবচর, রাজৈর ও কালকিনি উপজেলাসহ একাধিক এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। 

মাদারীপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার মাদারীপুরে তাপমাত্রা ছিলো সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং এর মধ্যেই দুপুরে স্বস্তির বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির পরিমাণ ছিল চার দশমিক চার মিলিমিটার।

 মানুষ বৃষ্টি দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন। অনেকে মৌসুমের প্রথম বৃষ্টিতে গা ভিজিয়ে নেন। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে জানান দেন স্বস্তির বৃষ্টি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে কেউ কেউ সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

আলী ইসলাম নামের ফেসবুক আইডিতে লেখেন- আলহামদুলিল্লাহ, অবশেষে স্বস্তির বৃষ্টিতে সবাই একটু নিশ্বাস নিচ্ছে। আশা করছি বৃষ্টি আরও হবে। এতে নিশ্চয় আল্লাহ স্বস্তি দান করবে।

কলেজছাত্রী স্বর্না আক্তার বলেন, গেল কয়েকদিন গরমে পুড়ছিলাম। প্রচণ্ড দাবদাহ ছিল। ঘরে বাইরে শুধু অস্বস্তি ছিল। আজ কলেজে এসেছি বৃষ্টি পেয়ে অনেক ভালো লাগছে। মহান আল্লাহ প্রতি শুকরিয়া। 

একুশে সংবাদ/এস কে    

সারাবাংলা বিভাগের আরো খবর