সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হাসপাতাল তসলিমা, উৎকণ্ঠিত শুভাকাঙ্ক্ষীরা

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৩

কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ‘অদ্ভুত’ সব পোস্ট করছেন আলোচিত লেখিকা তসলিমা নাসরিন। কখনও লিখেছেন, ‘মরণোত্তর দেহ দান করার কথা, আবার কখনও বা লিখেছেন তার মৃত্যু হয়েছে’। তবে এবার হাসপাতালের বেড়ে শুয়ে থাকার একটি ছবি পোস্ট করে আরও বিভ্রান্তি বাড়িয়েছেন তসলিমা। তবে ঠিক কী হয়েছে এই লেখিকার তা সোমবার দুপুর পর্যন্ত জানা যায়নি।

 

তসলিমা রোববাব রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, তিনি হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন। তসলিমা যে সেখানে চিকিৎসা করাতে এসেছেন, তা ওই ছবি দেখেই স্পষ্ট। পাশে পাঁচ জন দাঁড়িয়েছে। তবে তারা চিকিৎসাকর্মীর পোশাকে নয়। দেখে তাদের শুভাকাঙ্ক্ষী বলেই মনে হচ্ছে।

 

ধারাবাহিক ‘অদ্ভুত’ পোস্টের পর এমন ছবি দেখে অনেকেই জানতে চাইছেন, কী হয়েছে তসলিমার? আগের পোস্টগুলোর সঙ্গে এই ছবির কোনো যোগসূত্র নেই তো আবার? তসলিমা তার ছবির সঙ্গে কোনো লেখা পোস্ট করেননি। তাই বিভ্রান্তি আরও বেড়েছে।

 

এদিকে হাসপাতালের বেডে শুয়ে থাকার ছবি পোস্টের কিছুক্ষণ আগে কিছু নথি আপলোড করেন তসলিমা। সেখানে দেখা যাচ্ছে, ২০১৮ সালে দিল্লির এইমসে তিনি মরণোত্তর দেহদান করেছেন। একাধিক নথির একটিতে লেখা রয়েছে, তার মৃত্যুর সঙ্গে সঙ্গেই যেন হাসপাতালে খবর দেয়া হয়। কারণ তার দেহ দান করা হয়েছে। এছাড়া তিনি বেশ কিছু পুরনো পোস্টও শেয়ার করছেন কয়েক দিন ধরে।

প্রসঙ্গত, গত শনিবার (১৪ জানুয়ারি) দুপুরের দিকে তসলিমা এক পোস্টে লেখেন, গতকাল ঠিক এই সময় মৃত্যু হয়েছে আমার। এখন ফিউনারেল (শেষকৃত্য) চলছে। এর পরদিন রোববার (১৫ জানুয়ারি) সকালে লেখেন, আমার মরণোত্তর দেহ হাসপাতালে দান করা হয়েছে।

 

একুশে সংবাদ.কম/চ.ট/সা’দ

সাহিত্য বিভাগের আরো খবর