সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাবা আমাকে যৌন হেনস্থা করতেন: দিল্লি মহিলা কমিশনের প্রধান

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২১ পিএম, ১২ মার্চ, ২০২৩

বাবার হাতে যৌন হেনস্থার শিকার হতে হয়েছে। পারিবারিক এবং যৌন হিংসা পেরিয়ে এসেছেন যে সব নারী তাদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির হয়ে এমনই বললেন দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।

 

শনিবার তিনি জানান, ছোটবেলায় বাবা তাকে যৌন হেনস্থা করতেন।

 

সমাজের বিভিন্ন স্তরের নারী, যারা পারিবারিক, গার্হস্থ্য এবং পরিবারের মধ্যেই যৌন হেনস্থার শিকার হলেও লড়াই করে তা থেকে বেরিয়ে এসেছেন, এমন ১০০ জন নারীকে সম্মানিত করে দিল্লি মহিলা কমিশন। সেই অনুষ্ঠানেই নিজের ছোটবেলার কথা তুলে আনেন স্বাতী।

 

তিনি বলেন, বাবার যৌন হেনস্থার ভয়ে তাকে খাটের তলায় লুকোতে হত। ‘‘আমি যখন ছোট ছিলাম, তখন বাবা আমাকে যৌন হেনস্থা করতেন। তিনি আমাকে মারতেন। ভয়ে খাটের তলায় লুকিয়ে পড়তাম। ছোট থেকেই ভাবতাম, কবে আমি এই ধরনের মানুষদের উচিত শিক্ষা দিতে পারব।’’

 

তার মাথার চুলের মুঠি ধরে দেওয়ালে ধাক্কা মারা হত। তাতে বহু বার আঘাতও পেয়েছেন তিনি। চতুর্থ শ্রেণিতে থাকা পর্যন্ত এমনই চলত তার সঙ্গে। এর পর থেকে আমরা আর তার সঙ্গে থাকতাম না, বলেন স্বাতী।

 

স্বাতী জানান, তিনি মনে করেন, তার সঙ্গে যা হয়েছে ঠিক একই অবস্থা অতিক্রম করে এসেছেন অনুষ্ঠানে আমন্ত্রিত বিভিন্ন ক্ষেত্রের মহিলারাও। কিন্তু হেনস্থার ঘটনা তাদের এগিয়ে চলায় বাধা হয়ে দাড়াতে পারেনি।

 

একুশে সংবাদ/আ.বা/এসএপি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর