সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আন্তঃ ক্যান্টনমেন্ট বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ১৬ আগস্ট, ২০২২
ছবি সংগৃহীত

‘তর্কে নয়, বিতর্কে হোক সমাধান’ এই শ্লোগান নিয়ে আন্তঃ ক্যান্টমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ বিতর্ক প্রতিযোগিতা ২০২২ শুরু হয়েছে। আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের বঙ্গবন্ধু মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের অধ্যক্ষ লে. কর্নেল মহিবুল আকবর মজুমদার। 

সংসদীয় ধারার এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে স্পীকার ছিলেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতায় ঢাকা অঞ্চলের বিভিন্ন ক্যান্টনমেন্টের অধীনে পরিচালিত স্কুল পর্যায়ের ৮টি এবং কলেজ পর্যায়ের ৬টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করছে। 

উদ্বোধনী প্রতিযোগিতায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ, নির্ঝরকে পরাজিত করে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বিতার্কিকরা বিজয়ী হয়। উদ্বোধনী দিন ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে ৪টি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন জাতীয় বির্তকে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বির্তক দলের সাবেক বিতার্কিক উত্তম রয়, সময় টেলিভিশনের জেষ্ঠ্য সংবাদ উপস্থাপক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক জাফর সাদিক এবং শেরে বাংলা কৃষি
বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক কৃষিবিদ ফাল্গুনী মজুমদার।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী অন্যান্য দলসমূহ হচ্ছে- ঢাকা ক্যান্ট গালর্স পাবলিক স্কুল ও কলেজ, শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল, শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজ এবং জলসিঁড়ি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিল ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উপাধ্যক্ষ (প্রভাতী) আব্দুল জলিল, উপাধ্যক্ষ (দিবা) দিলীপ কুমার রায়, মডারেটর ফিরোজ আহমদ এবং সিনিয়র শিক্ষক নাহিদ হোসেন নোবেল।
 

 

একুশে সংবাদ/এস.আই

শিক্ষা বিভাগের আরো খবর