সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৪ অক্টোবর, ২০২১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১৬৮২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১৬০৪ জন, উপস্থিতির হার ৯৫ শতাংশ।

পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিনসহ শিক্ষক সমিতির নেতারা ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যরা। 

কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুন্দর ও সফলভাবে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, এতে শিক্ষার্থী উপস্থিতির হার অনেক বেশি। এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতারাসহ সবার সহযোগিতা রয়েছে, যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে’। পরীক্ষা আয়োজনে যারা সার্বিক সহযোগীতা করছেন, বিএনসিসি, রোভার স্কাউট, নোবিপ্রবি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতা, সাংবাদিকসহ সবাইকে অন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান উপাচার্য।

প্রসঙ্গত, গুচ্ছভূক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত ১৭ অক্টোবর ২০২১ অনুষ্ঠিত হয়েছে এবং বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের পরীক্ষা আগামী ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

একুশে সংবাদ /এএন/এএমটি

ক্যাম্পাস বিভাগের আরো খবর