সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

লিভারপুলকে কোচিং করানো স্বপ্নের মত : এরিকসন

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৩ মার্চ, ২০২৪

এ্যানফিল্ডে আয়াক্সের বিপক্ষে চ্যারিটি ম্যাচে একদিনের জন্য লিভারপুলের কোচের দায়িত্বে দেখা যাবে ইংল্যান্ডের সাবেক ম্যানেজার সেভেন-গোরান এরিকসনকে। দারুন একটি সুযোগ পেয়ে উচ্ছসিত অভিজ্ঞ কোচ এরিকসন বলেছেন লিভারপুলের হয়ে এই দায়িত্ব পালন করার স্বপ্ন সত্যি হবার মতই ঘটনা।

৭৬ বছর বয়সী সুইডিশ এই কোচের দেহে জানুয়ারিতে প্যানক্রিয়াটিক ক্যান্সারের জীবানু ধরা পড়ে। ঐ সময় ক্যান্সার সনাক্তের বিষয়টি নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি ও ল্যাজিওর সাবেক বস এরিকসন জানিয়েছিলেন লিভারপুলের কোচ হিসেবে দায়িত্ব পালনের ইচ্ছা তার সবসময়ই ছিল। একদিন তিনি এই ক্লাবের কোচের দায়িত্ব পালন করতে চান।

এরিকসনের এই ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে লিভারপুল সাথে সাথেই ঘোষনা দেয় আয়াক্সের বিপক্ষে চ্যারিটি ম্যাচে তিনি ডাগ আউটে থাকবেন।  

এ সম্পর্কে এরিকসন বলেছেন, ‘এটা সত্যিই স্বপ্নে মত। কোচিং ক্যারিয়ারে সবসময়ই লিভারপুলের হয়ে এই দায়িত্ব পালন করার স্বপ্ন দেখেছি। কিন্তু যেকোন কারনেই হোক সেটা সম্ভব হয়নি। বেশ কিছুদিন আগে এ বিষয়ে আলোচনা অনেকদুর এগিয়ে গিয়েছিল। কিন্তু বাস্তবে রূপ পায়নি। কিন্তু এখন সেটা সম্ভব হতে যাচ্ছে। লিভারপুল যখন আমাকে প্রস্তাব দেয় আমার মনে হয়েছিল তারা মজা করছে। আমি বলেছি অবশ্যই আমি থাকবো। ম্যাচটি যেহেতু চ্যারিটির জন্য সে কারনেই আরো বেশী আগ্রহী হয়ে উঠেছিলাম।’ 

এরিকসনের অধীনে ইংল্যান্ড ২০০২ ও ২০০৬ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছে।এরিকসন জানিয়েছেন এই ক্লাবের একনিষ্ঠ ভক্ত ছিলেন তার বাবা। সেখান থেকে লিভারপুলের প্রতি তার  ভালবাসা জন্মেছে।

একুশে সংবাদ/এস কে
 

খেলাধুলা বিভাগের আরো খবর