সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভালো শুরুর পর ছয় উইকেট নেই বাংলাদেশের

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১০ মে, ২০২৪

সিরিজের চতুর্থ টি-২০তে জিম্বাবুয়ের বিপক্ষে খেলছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে তানজিদ তামিম আর সৌম্যের উদ্বোধনী জুটিতে শুভসূচনা পেয়েছিল টাইগাররা। অল্প সময়ের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে স্বাগতিক দল।মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারে ছয়  উইকেটে ১৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে এরই মধ্যে পাঁচ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করেছে টাইগাররা। এমন সমীকরণের সামনে থেকে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা।আজ দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। তার জায়গায় খেলছেন সৌম্য সরকার। একাদশে ফিরেছেন সাকিব আল হাসান ও তানজিম হাসান সাকিব। তাদের জায়গা করে দিতে বাদ দেওয়া হয়েছে সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। শুরু থেকে কিছুটা নড়বড়ে ছিলেন সৌম্য। তবে অন্যপ্রান্তে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তামিম। দারুণ ব্যাটিংয়ে ৩৪ বলে অর্ধশতক পূরণ করেন তামিম।তামিম-সৌম্যের জুটিতে ১১তম ওভারে দলীয় শতক পূরণ করে বাংলাদেশ। তবে এরপরই ছন্দপতন। লুক জঙ্গের বলে পয়েন্টে ক্যাচ দিয়ে ৫২ রানে সাজঘরে ফেরেন তামিম। সঙ্গীর বিদায়ের পরপর আউট হন সৌম্য, করেন ৪১ রান।

ফর্মে থাকা তাওহীদ হৃদয় ১২ রানে আউট হন। দীর্ঘদিন পর দলে ফেরা সাকিবও ব্যাট হাতে ব্যর্থ। মাত্র ১ রানের বোল্ড হন তিনি। নাজমুল হোসেন শান্ত করেন ২ রান। এ অবস্থায় চাপে বাংলাদেশ। ক্রিজে আছেন রিশাদ হোসেন ও জাকের আলি।

একুশে সংবাদ/এস কে 
 

খেলাধুলা বিভাগের আরো খবর