সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জো রুটের আউট নিয়ে ক্ষুব্ধ মাইকেল ভন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে চলতি টেস্ট ম্যাচ চলাকালীন শুরু হওয়া ডিআরএস নিয়ে বিতর্ক শেষ হচ্ছে না। চতুর্থ টেস্ট ম্যাচে জো রুটের এলবিডব্লিউ আউট নিয়ে তুমুল আলোচনা চলছে। চতুর্থ টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে দারুণ ফর্মে ছিলেন জো রুট। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রুটকে প্যাভিলিয়নের পথ দেখান রবিচন্দ্রন অশ্বিন। জো রুটের এলবিডব্লিউতে খুব ক্ষুব্ধ ছিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। এই বিষয় নিয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতিক্রিয়াও দিয়েছেন।

প্রথম ইনিংসে অপরাজিত ১২২ রান করেছিলেন জো রুট। কিন্তু দ্বিতীয় ইনিংসে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। জো রুটকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রবিচন্দ্রন অশ্বিন। তবে আম্পায়ার তাকে নট আউট দেন। এরপরই ডিআরএস নিয়েছিল ভারত। রিপ্লেতে দেখা গেছে ইমপ্যাক্ট, পিচিং এবং উইকেট হিটিং নিয়ম অনুযায়ী ছিল।

যাই হোক, রিপ্লেতে দেখা গেছে যে বলটি লাইনের খুব কাছে ছুঁয়ে স্টাম্পের দিকে চলে গেছে। জো রুটও এই সিদ্ধান্তে কিছুটা অবাক হয়ে যান এবং ড্রেসিংরুমে গিয়ে মনিটরে কয়েকবার ডিআরএস কল চেক করেছেন। ৩৪ বলে ১১ রান করেন রুট। জ্যাক ক্রলির সঙ্গে জো রুটের জুটি ভাঙেন অশ্বিন। তৃতীয় উইকেটে দুজনের মধ্যে ৪৬ রানের জুটি গড়েছিল। এদিকে, মাইকেল ভন স্বীকার করেছেন যে বলটি লেগ-স্টাম্পের বাইরে পিচ করা হয়েছিল এবং রুটকে আউট দেওয়া উচিত হয়নি। যদিও পরে তিনি টুইটটি মুছে দেন।

এক্স-এ গিয়ে মাইকেল ভন লিখেছেন, ‘রুটের আউট দেখার পরে এই কৌশল নিয়ে ভালো লাগছে না ও প্রশ্ন তৈরি হচ্ছে। দেখে মনে হচ্ছিল বলের অর্ধেক অংশটা লেগ স্টাম্পের বাইরে পিচ করেছিল কিন্তু এটি লাল দেখাচ্ছিল। হকাই এই সিরিজে খুব একটা ভালো কিছু করেনি। এটা ইংল্যান্ডের সেরা ব্যাটারকে ফিরিয়ে দিয়েছিল।’ তবে এই টুইটটি ডিলিট করে দেন মাইকেল ভন। তবে টুইটটি মুছে ফেলার পরে, ভন আরেকটি টুইট করেছিলেন, যেখানে তিনি বলেছিলেন, রুটকে আউট দেওয়ার আগে তৃতীয় আম্পায়ারের উচিত ছিল রিপ্লেটা আরও ভালো ভাবে দেখার এবং তারপরেই তিনি সিদ্ধান্ত নিতে পারতেন। এরপরে রুটের এলবিডব্লিউ আউটের ছবিকে নিজের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন মাইকেল ভন।

ফলে বলা যেতেই পারে রুটের আউটের সিদ্ধান্ত নিয়ে বাইশ গজের বাইরে বিতর্কের ঝড় উঠতে শুরু করেছে। মাইকেল ভন নিজের পোস্ট ডিলিট করে দিলেও সেই পোস্টের ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে সমালোচনা চলছে।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর