সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

লাল-সবুজ জার্সিতে খেলতে চান দিয়াবাতে

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ৩১ মে, ২০২৩

১৪ বছর পর মোহামেডানের ফেডারেশন কাপ জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মালির ফুটবলার সুলেমান দিয়াবাতে। ফাইনালে একক নৈপুণ্যেই আবাহনীকে ধসিয়ে দেন তিনি। প্রথমার্ধে গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে চার গোল করে মোহামেডানকে শিরোপা জেতান এই ফরোয়ার্ড। বেশ লম্বা সময় ধরে সাদা-কালো জার্সিতে খেলা এই ফুটবলার সুযোগ পেলে বাংলাদেশের লাল-সবুজ জার্সিতেও খেলতে রাজি।

 

বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বড় দুর্বলতা আক্রমণভাগ। রক্ষণভাগ ভালো হলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় অনেক ম্যাচেই পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হয়েছে বাংলাদেশকে। আক্রমণভাগের দুর্বলতা দূরীকরণে দিয়াবাতের অন্তর্ভুক্তি হতে পারে সমাধান। গেল কয়েক মৌসুম ধরেই ঘরোয়া ফুটবলে ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি। সর্বশেষ মৌসুমেও লিগের শীর্ষ গোলদাতা ছিলেন মোহামেডানের এই ফরোয়ার্ড। সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের সর্বোচ্চ গোলদাতাও তিনি।


বাফুফে যদি আগ্রহ দেখায় সেক্ষেত্রে বাংলাদেশের হয়ে খেলতে রাজি দিয়াবাতে। গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বাংলাদেশের হয়ে খেলতে পারলে খুশি হবো। আমি নিজে থেকে পাসপোর্ট চাইব না। তারা (বাফুফে) যদি আমার কাছে আসে, তাহলে আমি এটি পেতে পারি।’

 

ফেডারেশন কাপের নায়ক আরও জানান, শিগগিরই বাংলাদেশের ফুটবলে তার ছোট ভাইকে খেলাতে যাচ্ছেন। উল্লেখ্য, সম্প্রতি জন্মসূত্রে নাইজেরিয়ান স্ট্রাইকার কিংসলে অনেক শর্ত পূরণ সাপেক্ষে বাংলাদেশের জার্সি পরেছেন।

 

একুশে সংবাদ.কম/সম   
 

খেলাধুলা বিভাগের আরো খবর