সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

‘দুই শর্তে’ বিশ্বকাপে অংশ নেবে পাকিস্তান!

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২৯ পিএম, ৩১ মে, ২০২৩

এশিয়া কাপ নিয়ে নাটকীয়তায় ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান অংশগ্রহণ করবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। সাম্প্রতিক ইস্যু নিয়ে আলোচনার লক্ষ্যে বর্তমানে পাকিস্তানে অবস্থান করছেন আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ এলারডাইস। আইসিসির শীর্ষ দুই কর্তার কাছে ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে নিজেদের অবস্থান জানিয়েছে পিসিবি।


মঙ্গলবার (৩০ মে) আইসিসির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে মিলিত হন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। সেখানে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণের বিষয়টি নিয়েও আলোচনা হয়।


ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে আইসিসির কর্তাদের কাছে নিজেদের দুই শর্ত তুলে ধরেছে পিসিবি। পাকিস্তান ক্রিকেট দল ভারতে গিয়ে ওয়ানডে বিশ্বকাপ খেলবে, যদি দেশটির সরকার বিশ্বকাপে অংশগ্রহণের অনুমতি দেয়। পিসিবি এটাও নিশ্চিত হতে চাচ্ছে যে, পাকিস্তান যদি ওয়ানডে বিশ্বকাপে অংশ নেয় সেক্ষেত্রে ভারতকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলতে পাকিস্তানে আসতে হবে।

 

আইসিসির কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত সেই বৈঠকে উঠে এসেছে আইসিসির রাজস্বে পিসিবির অংশ বৃদ্ধির বিষয়টিও। কিন্তু এ বিষয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি কেউই। বুধবার (৩১ মে) পাকিস্তান ছাড়বে আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তার। অবশ্য তার আগে দুই পক্ষের আরও এক দফা বৈঠকে বসার কথা রয়েছে। এশিয়া কাপের ভাগ্য নিয়ে পিসিবি এবং বিসিসিআই যখন মতবিরোধে মত্ত তখন আইসিসির উর্ধ্বতন কর্মকর্তাদের পাকিস্তান সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সূত্র: ক্রিকেট পাকিস্তান

একুশে সংবাদ.কম/সম   

খেলাধুলা বিভাগের আরো খবর