সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মালদ্বীপে এশিয়াকাপে হাফিজের ব্রোঞ্জজয়

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১১ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪

এশিয়া কাপ ক্যারম চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসাবে এককে ব্রোঞ্জপদক জিতেছেন হাফিজুর রহমান। মঙ্গলবার মালদ্বীপের মালেতে অনুষ্ঠিত একক ইভেন্টের সুইস লিগ পদ্ধতির খেলায় সাত রাউন্ড শেষে ১২ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়ে এই পদক জেতেন তিনি। 

এই ইভেন্টে ১৪ পয়েন্ট পেয়েছে ভারতের প্রশান্ত মোরে স্বর্ণ ও ১২ পয়েন্ট পেয়ে রুপা জেতেন শ্রীলংকার মোহাম্মদ শহিদ হিলমি। হাফিজের সমান পয়েন্ট হলেও নেট পয়েন্টের ভিত্তিতে রুপা জেতেন শহিদ।    সাত দেশের খেলোয়াড়রা এই টুর্নামেন্ট অংশ নেন। 

এই ইভেন্টে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় হেমায়েত মোল্লা ১০ পয়েন্ট পেয়ে ১১ তম, মোহাম্মদ রবিন আলী ৮ পয়েন্ট পেয়ে ২৮তম, ছয় পয়েন্ট নিয়ে ফারজানা বানু ৪৩তম, সমান পয়েন্ট পেয়ে পরের স্থানে বিপ্লব রায়, ছয় পয়েন্টে শামসুন্নাহার মাকসুদা ৫৬তম, একই পয়েন্ট পেয়ে পরের স্থানে আফসানা নাসরিন এবং চার পয়েন্ট পেয়ে ৭৫তম হন সাবিনা আক্তার। 

মালে থেকে ক্যারম ফেডারেশনের সাধারন সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন বলেন, ‘২০১১ সালে দলগত বিভাগে রুপা জিতেছিল বাংলাদেশ। তবে এবারই প্রথম একক ইভেন্টে বাংলাদেশের কোন ক্যারম খেলোয়াড় বৈশ্বিক আসরে ব্রোঞ্জপদক জিতলেন। এটা আমাদের নিয়মিত খেলা ও অনুশীলনের ফল।’

একুশে সংবাদ/এস কে  

খেলাধুলা বিভাগের আরো খবর