সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্যাট হাতে নজির গড়লেন কুলদীপ যাদব!

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৯ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর ৪৭ তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স দল দিল্লি ক্যাপিটালসকে সাত উইকেটে হারিয়ে দিয়েছে। একদিকে ইডেন গার্ডেন্সে খেলা ম্যাচে দিল্লি ক্যাপিটালসের সব ব্যাটসম্যানই ব্যর্থ, কেউ বড় রান করতে পারেনি। অন্যদিকে নয় নম্বরে ব্যাট করতে আসা কুলদীপ যাদব নিজের ব্যাটিং দিয়ে সকলের মন জয় করলেন। এদিনের ম্যাচে তিনি ৩৫ রান করেন, যা দিল্লি ক্যাপিটালসের হয়ে এই ম্যাচে যে কোনও ব্যাটসম্যানের সেরা স্কোর। এর মাধ্যমে নিজের নামে বড় রেকর্ড গড়ে ফেলেছেন কুলদীপ যাদব।

দিল্লি ক্যাপিটালসের স্পিনার কুলদীপ যাদব সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে নয় নম্বরে বা তার নীচে ব্যাটিং করতে এসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর গড়েছেন। যা অবশ্যই অনন্য একটি কীর্তি। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের ম্যাচে আইপিএলের ইতিহাসে কুলদীপ যাদব এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

ম্যাচে দিল্লি ক্যাপিটালস মাত্র ১৩.৩ ওভারে সাত উইকেট হারিয়েছিল। এরপর ২৬ বলে পাঁচটি চার ও এক ছক্কার সাহায্যে ৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কুলদীপ যাদব। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১৩৪-এর বেশি। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকতে সক্ষম হন এবং দিল্লি ক্যাপিটালসকে লজ্জার হাত থেকে রক্ষা করেন ও ১৫৩ রানের মাঝারি স্কোরে নিয়ে যান। কুলদীপ যাদব এদিনের ম্যাচে মিচেল স্টার্ককে একটি চার ও একটি ছক্কা হাঁকান।

নয় নম্বরে বা তার নীচে ব্যাট করা ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোরের রেকর্ডটি রয়েছে হরভজন সিংয়ের নামে। যখন তিনি এই রেকর্ডটি গড়ছেন তখন তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময়ে মাত্র ১৮ বলে অপরাজিত ৪৯ রান করেছিলেন হরভজন সিং। তিনি ১১৯/৭-এর দুর্বল অবস্থান থেকে দলকে ১৭২/৭ রানে নিয়ে যান এবং নিজের দলের জন্য ম্যাচ জয়ী ইনিংস খেলেন। সেই সময়ে ভাজ্জির ইনিংসের দৌলতে ডেকান চার্জার্সের বিরুদ্ধে ম্যাচ জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

তবে এদিনের ম্যাচে কুলদীপের ইনিংসের ফলে জিততে পারেনি দিল্লি ক্যাপিটালস। তবে কুলদীপর ইনিংসের ফলে কিছুটা হলেও ঋষভ পন্তদের লজ্জাটা মুছে ছিল। কুলদীপের এই ইনিংস আগামীতে ভারতীয় দলকে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ভরসা দেবে।

একুশে সংবাদ/এস কে    

খেলাধুলা বিভাগের আরো খবর