সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ২২ মে, ২০২৩

ক্রিকেটে নানা কারণে আলোচনায় থাকে ভারতীয় বোর্ড। এবার দুর্নীতির অভিযোগ উঠেছে দেশটির আম্পায়ারের বিরুদ্ধে। দেশটির আম্পায়ার যতিন কাশ্যপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে আইসিসি।

 

সোমবার (২২ মে) এক বিবৃতিতে আইসিসি বিষয়টি জানায়। যতিনের দুর্নীতিতে জড়িত হওয়ার ম্যাচগুলো ২০২২ সালের দিকে সম্পন্ন হয়। অভিযোগের জবাব দিতে ১৯মে থেকে পরবর্তী ১৪ দিন সময় হাতে রয়েছে ভারতীয় আম্পায়ারের।  


২০২২ সালে ওমানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। ক্রিকেট বিশ্লেষক ওয়েবসাইট জানায়, সেই ম্যাচগুলো চলাকালীন এই দুর্নীতি সংঘটিত হয়। যদিও ভারতীয় এই আম্পায়ার আইসিসির ম্যাচ অফিসিয়ালসের প্যানেলে ছিলেন না। এমনটি ওই ম্যাচগুলোর কোনো দায়িত্বেই ছিলেন না।  

 

তবে আইসিসির দাবি যতিন দুর্নীতি বিরোধী আইনের ২.৪.৬ ও ২.৪.৭ ধারা ভেঙেছেন। প্রথম অভিযোগটি হলো দুর্নীতি বিরোধী ইউনিট (এসিইউ) কোনো তথ্য চাইলে সেটি দিতে অস্বীকৃতি জানানো বা ব্যর্থ হওয়া। অপরটি হলো তথ্য গোপন, বিকৃত অথবা নষ্ট করে তদন্তে বিলম্ব করা বা বাধা দেওয়া।  


পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছ থেকে কেশ্যপের ব্যাপারে বিস্তারিত জানতে চায় আইসিসি। তবে সংস্থাটির সচিব দিলশের খান্না পিটিআইকে বলেন, ‘পাঞ্জাব ক্রিকেটের সঙ্গে এসব অভিযোগের কোনো সম্পর্ক নেই। সংবাদ বিজ্ঞপ্তিতে স্পষ্টই বলা আছে, আন্তর্জাতিক ম্যাচের ওপর করা তদন্তের পর তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।’

 

একুশে সংবাদ.কম/সম   

খেলাধুলা বিভাগের আরো খবর