সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

টাচেলের কাছ থেকে তাৎক্ষনিক ফল আশা করছে বায়ার্ন

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩০ পিএম, ৩১ মার্চ, ২০২৩

জুলিয়ান নাগলসম্যানের পরিবর্তে থমাচ টাচেলকে নিয়োগ দেয়ার পর তাৎক্ষনিক ফল আশা করছে  বায়ার্ন মিউনিখ। পুরনো শত্রু বরুশিয়ার ডর্টমুন্ডের বিপক্ষে শনিবারের ম্যাচকে সামনে রেখেই এমন  নিয়েছিল বায়ার্ন মিউনিখ।

 

বর্তমানে বায়ার্নের চেয়ে এক পয়েন্টে এগিয়ে রয়েছে ডর্টমুন্ড। যদিও ক্লাবটির বিপক্ষে আসন্ন ম্যাচে ডাগআউট থেকেই অভিষিক্ত হবেন টাচেল। মৌসুমের মাঝপথে বায়ার্নের এমন কোচ পরিবর্তনের অন্যতম কারণ হচ্ছে এর আগে ২০১৯-২০ মৌসুমেও এভাবেই সাফল্য পেয়েছিল  ক্লাবটি। ওই সময় নিকো কোভাকের পরিবর্তে হ্যান্সি ফ্লিককে নিয়ে এসেছিল। যারা এখনো তিনটি বিভাগেই লড়াই করছে। ক্লাবের ইতিহাসে সবচেয়ে আগ্রাসী ফুটবল দিয়ে ট্রেবল জয়ের মাধ্যমে স্মরনীয় মৌসুম কাটাতে চায় বায়ার্ন।

 

মেইঞ্জে নিজের দক্ষতা দেখিয়ে জার্গেন ক্লপের পথ অনুসরণ করে নিজেকে শীর্ষস্থানীয় কোচদের আসনে নিয়ে যান টাচেল। ডর্টমুন্ডেও নিজের দক্ষতার ছাপ স্পষ্ট করেছিলেন টাচেল। যেমনটি তিনি করেছেন চেলসিতে গিয়েও। দায়িত্ব গ্রহনের মাত্র চার মাসের মাথায় বøুজদের পাইয়ে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

 

২০১৫-১৬ মৌসুমে ডর্টমুন্ডের দায়িত্ব নেয়ার পর টানা প্রথম ৫ ম্যাচে জয় নিয়ে তৎকালিন পেপ গার্দিওলার অধীনস্ত বায়ার্নকে চাপে ফেলে দিয়েছিলেন টাচেল। ওই আসরে তার দল সংগ্রহ করে ৭৮ পয়েন্ট। যেটি এখনো টুর্নামেন্টে দ্বিতীয় স্থানধারী কোন ক্লাবের জন্য এখনো পর্যন্ত সর্বোচ্চ সংগ্রহ।

 

রক্ষনাত্মক ফুটবলে স্থিতিশীল ডর্টমুন্ডকে আগ্রাসী ও ব্যয়বহুল ফুটবলে চালিত করেছিলেন টাচেল। ক্লপ পরবর্তী যুগে ডর্টমুন্ডকে সেরা সাফল্য  এনে দেয়ার পরও টাচেলকে ক্লাবটি ছাড়তে হয়েছিল তার ঠোটকাঁটা স্বভাব ও কর্মকর্তাদের সঙ্গে বার বার ঝগড়া করার কারণে। তার বিদায় যতটা তিক্ত ছিল ততটাই প্রচার পেয়েছিল।

 

২০১৬-১৭ মৌসুমে জার্মান কাপের ফাইনালে জয়লাভ করার তিনদিন পরেই টাচেল টুইট করে বলেন,‘ এটি আর এগুতে পারছেনা, যা খুবই লজ্জার। ’এর এক ঘন্টা পর ডর্টমুন্ড টাচেলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয় এবং অচিরেই সেটি কার্যকর হবে বলে উল্লেখ করে।

একুশে সংবাদ/সম     

খেলাধুলা বিভাগের আরো খবর