সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

লক্ষ্মীপুরে মাদরাসাছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ১

একুশে সংবাদ প্রকাশিত: ১০:০৩ পিএম, ৫ মে, ২০২৪

লক্ষ্মীপুর জেলার রায়পুরে মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় মো. রাকিব (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে উপজেলার চরআবাবিল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) গোলাম মোর্শেদ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

রাকিব উপজেলার চর আবাবিল গ্রামের মিছির আলীর ছেলে ও পেশায় রঙমিস্ত্রি। ভিকটিম মাদরাসাছাত্রী তার প্রতিবেশী।

গত ২ মে রাকিবসহ তিনজনের বিরুদ্ধে রায়পুর থানায় ধর্ষণের মামলা করেন ভিকটিমের মা।

র‍্যাব জানায়, ভিকটিমের বাবা দিনমজুর ও মা মানুষের বাসায় গৃহপরিচারিকার কাজ করে। ভিকটিম স্থানীয় একটি দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী। মাদরাসা যাওয়া-আসার পথে বিভিন্ন সময় আসামি ভিকটিমকে প্রেম নিবেদনসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিল। গত ২১ এপ্রিল বিকেলে ভিকটিম তার বাসা থেকে বড় বোনের শ্বশুর বাড়িতে যাচ্ছিল। এ সময় পথে অভিযুক্ত রাকিব অজ্ঞাতনামা আরও তিন জনের সহায়তায় তার মুখ চেপে ধরে সিএনজিযোগে তুলে নিয়ে যায়।

পরে হত্যার ভয় দেখিয়ে চাঁদপুরের হাইমচর লঞ্চঘাটে নিয়ে যাওয়া হয় ওই শিক্ষার্থীকে। সেখানে লঞ্চের একটি কেবিনে আটকে রেখে রাকিব ভিকটিমকে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে রাকিব তাকে বিয়ের কথা বলে তার বাড়িতে নিয়ে যায় এবং বসতঘরে আটক রাখে। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রায়পুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে র‍্যাব-১১ রাকিবকে গ্রেপ্তারে গোয়েন্দা কার্যক্রম শুরু করে।

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) গোলাম মোর্শেদ বলেন, আসামি রাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রায়পুর থানায় হস্তান্তর করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

সারাবাংলা বিভাগের আরো খবর