সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ড্রামট্রাক, বালু, মাটিবাহী ট্রাকের বিরুদ্ধে বিশেষ অভিযান

একুশে সংবাদ প্রকাশিত: ১০:১২ পিএম, ৫ মে, ২০২৪

ব্যস্ততম তিলোত্তমা ঢাকা মহানগরীতে গভীর রাতে যত্রতত্র ড্রাম ট্রাকের আধিক্য লক্ষ্যনীয়। এ ধরনের ট্রাকে সাধারনত বালু কিংবা মাটি টানা হয়।

জনবলের অভাবে গভীর রাতে ট্রাফিক পুলিশের পর্যাপ্ত ডেপ্লয়মেন্ট থাকে না। এ সুযোগে উক্ত শ্রেণীর যানবাহনগুলো বেপরোয়া গতিতে চলে, যা অনেকাংশেই ব্যাপক দুর্ঘটনার জন্য দায়ী। উক্ত শ্রেণীর যানবাহন বিভিন্ন অপরাধ কাজেও ব্যবহৃত হয়। যানবাহনগুলোর বৈধ কাগজপত্রেরও ব্যাপক ঘাটতি রয়েছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য ট্রাফিক মতিঝিল বিভাগ উক্ত শ্রেণীর যানবাহনের বিরুদ্ধে ব্যাপক অভিযান পরিচালনা করছেন। 

০৪ মে ২০২৪ দিবাগত ভোর রাতে ট্রাফিক মতিঝিল বিভাগ কর্তৃক অত্র বিভাগের বিভিন্ন স্থান যথা- টিটিপাড়া, ফকিরাপুল, শাপলা চত্ত্বর ও গুলিস্তানে অভিযান চালিয়ে সর্বমোট ১৩ টি গাড়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে। ০৩টি ড্রামট্রাক ডাম্পিং এ প্রেরণ করা হয়। 

ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। তারা বলেন, "ট্রাফিক মতিঝিল বিভাগ সকল শ্রেণী পেশার কম্যুটারসগণকে ট্রাফিক শৃংখলা ও আইন মান্যতার সংস্কৃতি লালন ও পালন করার অনুরোধ জানাচ্ছি।" না মানলে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। আমরা "ট্রাফিক মতিঝিল বিভাগ সম্মানিত নগরবাসীকে স্বস্তি প্রদানে বদ্ধ পরিকর।"

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

রাজধানী বিভাগের আরো খবর